খুলনায় কর্তব্যরত ডাক্তারকে পিটিয়ে হত্যা,বিচার দাবিতে বিক্ষোভ চিকিৎসক সংগঠনের।

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_1181048135562493

মোঃ সালাহউদ্দিন,

জেলা প্রতিনিধি,

কর্তব্যরত অবস্থায় কথা কাটাকাটির এক পর্যায়ে ডাক্তারকে মারাত্মক মারধর করে হত্যা করেছে রুগীর আত্মীয় স্বজনরা।
নিহত ডা: আব্দুর রকিব খান খুলনার একটি ক্লিনিকের পরিচালক ছিলেন।তার মৃত্যুর ঘটনায় গতকাল বুধবার(১৭জুন) থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ জঘন্যতম হত্যায় জড়িত থাকার সন্দেহের ভিত্তিতে একজনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার বিকেলে খুলনা মহানগরীতে অবস্থিত নিরালা মসজিদের মাঠে নামাজে জানাজা শেষে নিরালা কবরস্থানে ডা: রকিবকে দাফন সম্পন্ন করা হয়। নিহত ডা: আব্দুর রকিব খান খুলনার বাগেরহাট মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুলের (ম্যাটস) অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন । এ ছাড়া জেলা স্বাস্থ্য প্রশাসনে পরিচালকের পদমর্যাদায় চাকরি করতেন।

ঘটনাপ্রবাহ থেকে জানা গেছে. গতকাল দুপুরে ডা: রকিবের ছোট ভাই খুলনা মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক জনাব সাইফুল ইসলাম নিজে বাদি হয়ে খুলনা সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ হত্যার ঘটনায় চারজনের নাম উল্লেখ করেছেন।এছাড়াও অজ্ঞাত আরও ১০ জনকে আসামি করা হয়েছে। খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব আসলাম বাহার জানান, এ ঘটনায় বেজেরডাঙ্গা থেকে মঙ্গলবার রাতে আবদুর রহিম নামের একজনকে আটক করা হয়েছে। পরে তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

জানা যায়, গত ১৪ জুন ডা: রকিব খানের ক্লিনিকে সিজার করে সন্তান প্রসব করানোর পর মাত্রাতিরিক্ত রক্তক্ষরণের ফলে মায়ের মৃত্যু হয়। এ মৃত্যুর জন্য ডাঃ রাকিব খানকে দায়ী করে ওই মায়ের আত্মীয়স্বজন। এবং তৎক্ষনাৎ তাকে প্রচন্ড মারাত্মকভাবে মারধর করে। এতে ঘটনাস্থলে ডাক্তারের মৃত্যু হয়।

এদিকে ডা: রকিব খানের এ জঘন্যতম হত্যার প্রতিবাদে এবং হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও শাস্তি এবং চিকিৎসকদের জীবনের নিরাপত্তার দাবিতে গতকাল খুলনার বিএমএ বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন খুলনা বিএমএর সভাপতি ডা: শেখ বাহারুল আলম। বক্তৃতা দেন বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডা: মো: মেহেদী নেওয়াজ, বিপিএইচসিডিও এর খুলনা জেলা শাখার সভাপতি ডা: গাজী মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক ডা: মো: শওকাত আলী লস্করসহ আরও অনেকে।

এ ছাড়া বিএমএর এক সভায় হামলার সঙ্গে জড়িত সকল সন্ত্রাসীকে খুনীদের গ্রেফতার ও খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে প্রত্যাহার না করা পর্যন্ত খুলনা জেলার সকল চিকিৎসা সেবা বন্ধ রাখার ঘোষণা করেছেন । তবে কোভিড-১৯ হাসপাতাল এবং খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি সেবাসমূহ চালু থাকবে। এছাড়া সভায় খুলনা বিএমএ, বিপিএমপিএ ও বিপিএইচসিডিওএ অফিসসহ সকল স্বাস্থ্য প্রতিষ্ঠানে শোকাবহ কালো পতাকা উত্তোলন এবং সকল চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের শোক প্রকাশমূলক কালো ব্যাজ ধারণ করার নির্দেশ দেয়া হয়েছে। সভায় খুলনা বিএমএর সাংগঠনিক সম্পাদক ডা: মো: মামুনুর রশিদকে আহ্বায়ক, ডা: মো: সওকাত আলী লস্করকে যগ্ম আহ্বায়ক, ডা: সুমন রায়কে সদস্য সচিব এবং ডা: ইউনুচ উজ্জামান খান তারিম, ডা: দেবনাথ তালুকদার রনি ও ডা: এস এম তুষার আলমকে সদস্য করে আন্দোলন মনিটরিং কমিটি গঠন করা হয় ।এ হত্যাকান্ডের সঠিক বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন করে যাবেন ডাক্তার রা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর