মন্তেস্বর কলেজ শিক্ষাদপ্তরের নির্দেশে ছয়জন কে SACT অন্তভুক্ত করলেন কলেজ কতৃপক্ষ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200707-WA0003

জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমান,এনবিটিভি: মন্তেস্বরের বিধায়ক ও মন্তেস্বর কলেজের পরিচালন সমিতির সভাপতি সৈকত পাঁজার প্রচেষ্টায় ছয় জন বাদ যাওয়া শিক্ষক ও শিক্ষিকা শিক্ষা দফতরের অর্ডার বলে পুনরায় পেলেন নিয়োগ পত্র। মন্তেস্বর কলেজের ইংরাজীর মোহাম্মদ নিউটন,বাংলার দেবপ্রিয়া চৌধুরী,সংস্কৃতর প্রবীর নন্দী, ইতিহাসের সুকান্ত ঘোষ, সোসিওলজির দীপিকা সাহাও ইংরাজীর তিতাস করাক কে গত ইংরাজীর ২০১২ ও ২০১৪ সালে মন্তেস্বর ডঃ গৌর মোহন রায় কলেজে আংশিক শিক্ষক হিসাবে নিয়োগ পত্র দেন । কলেজের জিবি প্রেসিডেন্ট বা জিবি বোর্ড উক্ত বিষয় গুলির জন্য নিয়োগ পত্র দেন।এবং কলেজের ক্লাস করা অনুযায়ী মাহিনা পেতেন এই সব শিক্ষক শিক্ষিকারা।

মন্তেস্বর কলেজে আরও বিভিন্ন বিষয়ের কলেজের পরিচাল সমিতি (জিবি)গঠন হওয়ার পর থেকে আরও অনেক শিক্ষক শিক্ষিকা কলেজের জিবি দেওয়া নিয়োগ পত্রে কলেজে কর্মরত আছেন।
কিন্তু ইংরাজীর ২০১৮ সালে উক্ত ছয় জন কে তৎকালীন কলেজের ভার প্রাপ্ত টিচার ইন চার্জ বসিয়ে দেন।তখন থেকেই এনারা একরকম কাজ হারান।

বর্তমানে শিক্ষা দপ্তর থেকে স্টেট আইডেড কলেজে টিচার্স নামে (SACT) নামে একটি নিয়মের অর্ডার প্রকাশিত হয়। অর্ডারে নিয়ম হচ্ছে কলেজে পার্ট টাইম যেসমস্ত শিক্ষক কর্মরত ছিলেন তারা এখন থেকে তারা SACTএর অন্তভুক্ত হলেন। এই SACT এর নিয়ম প্রকাশিত হওয়ার পর উক্ত ছয় জন শিক্ষক শিক্ষিকা বর্তমান মন্তেস্বর কলেজের পরিচালন সমিতির সভাপতি ও বিধায়ক সৈকত পাঁজা ও বর্তমান কলেজের স্থায়ী অর্ধক্ষ্যকে (প্রিন্সিপ্যাল) আবেদন করেন যাতে এরা পুনরায় কলেজে কর্মরত অবস্থায় ফিরে আসেন।SACT নিয়ম অনুযায়ী কলেজের অন্যান্য পার্ট টাইম শিক্ষক শিক্ষিকাদের সবাই কে এক পর্যায়ে শিক্ষা দফতর মাধ্যমে নতুন করে স্থায়ী নিয়োগ পত্র দেওয়া হচ্ছে।

কলেজের অধ্যক্ষ ও জিবি সভাপতি এবং শিক্ষা দপ্তরে আবেদনের ফলে কলেজের বর্তমান প্রিন্সিপাল বসন্ত খামরুল মহাশয়ের সহ যোগীতাই জিবি সভাপতি বিধায়ক সৈকত পাঁজার প্রচেষ্টায় শিক্ষা দপ্তর থেকে সৈকত পাঁজা নিজে এই ছয় জনের নিয়োগ পত্রের অর্ডার কপি নিয়ে আসেন। ছয় জনের হাতে তুলে দেন কলেজের জিবি সভাপতি ও বিধায়ক সৈকত পাঁজা সহ কলেজের অধ্যক্ষ বসন্ত খামরুল মহাশয় অন্যান্য পার্ট টাইম শিক্ষক দের সঙ্গে এই কাজ হারানো শিক্ষক দের স্থায়ী নিয়োগ পত্র দেন । হারিয়ে যাওয়া কাজ ফিরে পেয়ে খুশি শিক্ষক মহল । জিবি সভাপতি, বিধায়ক সৈকত পাঁজা ওনাদের কাজ ফিরিয়ে দিতে পেরে আনন্দিত ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর