রিফাত হত্যা মামলায় মিন্নিসহ ৬ আসামিকে মৃত্যুদন্ড!

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

1601462255

নিউজ ডেক্স

বরগুনার মােঃ শাহনেওয়াজ রিফাত শরীফ (২৬) হত্যা মামলায় আসামি আয়শা সিদ্দিকা মিন্নিসহ ছয় আসামির ফাঁসির আদেশ দিয়েছেন আদালত । খালাস পেয়েছেন চারজন। বরগুনা জেলা ও দায়রা জজ মােঃ আছাদুজ্জামান আজ বুধবার দুপুরে এ রায় ঘােষণা করেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলেন রাকিবুল হাসান রিফাত ওরফে রিফাত ফরাজী (২৩), আল কাইয়ুম ওরফে রাব্বি আকন (২১), মােহাইমিনুল ইসলাম সিফাত (১৯), মােঃ রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মােঃ হাসান (১৯) ও আয়শা সিদ্দিকা মিন্নি (১৯)।

রাজনীতি সরকার অপরাধ আইন মামলা থেকে খালাস পেয়েছেন মােঃমুসা (২২) , রাফিউল ইসলাম রাব্বি (২০), মাে . সাগর (১৯) ও কামরুল হাসান সাইমুন (২১)। আসামিদের মধ্যে আয়শা সিদ্দিকা মিন্নি হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। আর মাে . মুসা হত্যাকাণ্ডের পর থেকেই পলাতক।

উল্লেখ্য যে, গত বছরের ৫ নভেম্বর প্রাপ্ত বয়স্ক আসামিদে বিরুদ্ধে অভিযান গঠন করে বিচারের জন্য মামলাটি জেলা ও দায়রা জজ আদালতে পাঠান সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত। চলতি বছরের ১ জানুয়ারি জেলা ও দায়রা জজ মােঃআছাদুজ্জামানের আদালতে প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে বিচারকাজ শুরু হয়। ৮ জানুয়ারি থেকে সাক্ষ্য গ্রহণ শুরু করেন আদালত। এরপর মােট ৭৬ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। সব আসামির পক্ষে বিপক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন সংশ্লিষ্ট আইনজীবীরা। গত ১৬ সেপ্টেম্বর যুক্তি খণ্ডন শেষে আজ ৩০ সেপ্টেম্বর রায়ের দিন ধার্য করেন আদালত।

অন্যদিকে , গত ৮ জানুয়ারি রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে অভিযােগ গঠন করেন বরগুনার শিশু আদালত। অপ্রাপ্তবয়স্ক আট আসামি উচ্চ আদালত ও বরগুনার শিশু আদালতের আদেশে জামিনে রয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর