তৃণমূলে থেকে শুভেন্দুর ইশারায় বিজেপির স্বার্থে কাজ! তৃণমূল থেকে বহিষ্কৃত ১০ নেতা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210313_155813

নিউজ ডেস্ক : পূর্ব মেদিনীপুরের (East Midnapur) শহিদ মাতঙ্গিনী ব্লক তৃণমূল কংগ্রেস খুব সাহসী এক পদক্ষেপ নিল। ভোটের ঠিক আগেই একসঙ্গে ১০ জন নেতাকে বহিষ্কার করে দিল দল। এঁদের মধ্যে পঞ্চায়েত সমিতির সভাপতি দিবাকর জানা, তাঁর স্ত্রী তনুশ্রী জানা-সহ জেলা পরিষদের একাধিক সদস্য। শনিবার বহিষ্কৃতদের নামের তালিকা দিয়ে শাস্তি ঘোষণা করেছেন তৃণমূল জেলা সভাপতি সৌমেন মহাপাত্র। তাঁর কথায়, ”ওঁরা দলে থেকেও অন্য দলের হয়ে কাজ করছিলেন। তাই বহিষ্কার করা হয়েছে। এবার আরও বেশি করে খোঁজখবর নেওয়া হবে। যদি আরও কেউ এমন দলবিরোধী কাজে যুক্ত থাকেন, তাহলে তাঁদেরও এভাবেই বহিষ্কার করা হবে। এ বিষয়ে দল যথেষ্ট কড়া। কোনও দলবিরোধী কাজ বরখাস্ত করা হবে না।”

প্রসঙ্গত, গত নভেম্বরে  শুভেন্দু অধিকারী নিজে তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়ার পর থেকেই জেলা তৃণমূলে ভাঙন শুরু হয়। জেলা পরিষদ, ব্লকের একাধিক গুরুত্বপূর্ণ পদাধিকারীরা একে একে পদ ছাড়েন, যোগ দেন বিজেপিতে। গুঞ্জন, শুভেন্দু অনুগামী আরও অনেকেই তৃণমূলে থেকেও তাঁর সঙ্গে যোগাযোগ করছেন। সম্ভবত তা নজর এড়ায়নি জেলা তৃণমূল নেতৃত্বের। ভাঙন রুখে কড়া বার্তা দিতেই ভোটের আগে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

তৃণমূল কংগ্রেসে থেকেও এই সব নেতারা বিজেপির স্বার্থে কাজ করে যাচ্ছেন বহুদিন থেকে। এমনকি বিজেপিকে সুবিধা করে দিতে মাঝে মাঝে দলের মধ্যে অন্তর্দ্বন্দ্বের মহল তৈরি করত তারা। তাদের বহিষ্কার করায় খুশি তৃণমূল কংগ্রেসের সাধারণ পর্যায়ের বহু নেতা কর্মী।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর