পিকের নামে ভুয়া খবর প্রচার এক বাংলা টিভি চ্যানেলের,পিকে আবার বললেন বিজেপি ১০০ পার হবে না

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1618032983649

নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গের রাজ্য বিধানসভা নির্বাচনের তিন দফা ভোট গ্রহণ পর্ব শেষ হয়েছে ইতিমধ্যে। আজ চলছে চতুর্থ দফার ভোট গ্রহণ পর্ব। বিধানসভা নির্বাচনে কোন রাজনৈতিক দল সবথেকে বেশি আসন লাভ করতে চলেছে এই ব্যাপারে চুলচেরা বিশ্লেষণ চলছে গত কয়েক মাস ধরে। অভাব নেই বিশ্লেষকের অভাব নেই মতামত দাতার। বিভিন্ন রাজনৈতিক দল তারা নিজেরা সংখ্যাগরিষ্ঠতা লাভ করবে বলে দাবি করেছে। তবে এবার এক বাংলা খবরের চ্যানেল পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভোটকৌশলি প্রশান্ত কিশোরের এডিট করা অডিও ক্লিপ চালিয়ে দাবি করছে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপির জয় নিশ্চিত। বিষয়টি নির্বাচন চলাকালীন হওয়াতে এর প্রভাব চলমান নির্বাচনে পড়তে পারে বলে আশঙ্কা করছেন অনেকে। তবে এই ভুয়া খবর ভাইরাল হওয়ার আগেই বিষয়টিতে প্রতিক্রিয়া দিয়েছেন প্রশান্ত কিশোর নিজেই। তিনি আবার দৃঢ়তার সঙ্গে বলেছেন, বিজেপি পশ্চিমবঙ্গে ১০০ টিরও বেশি আসন পাবে না।

 

বিজেপির আইটি সেলের প্রধান এবং ফেক নিউজ প্রচার এর জন্য কুখ্যাত ব্যক্তিত্ব অমিত মালব্য প্রশান্ত কিশোরের নামে এক এডিট করা অডিও ক্লিপ পোস্ট করে দাবি করেন প্রশান্ত কিশোর বলছেন পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় আসতে চলেছে, বেশিরভাগ হিন্দুরাই বিজেপিকে নাকি ভোট দিতে চলেছে, এমনকি মতুয়াদের ৭৫ শতাংশ ভোট বিজেপির ঝুলিতেই যাচ্ছে। রাজ্যে মোদির জনপ্রিয়তা নাকি মমতার মতই। বিষয়টি সংবাদমাধ্যম অতটা গুরুত্ব না দিলেও। ফেক নিউজ প্রচারে সিদ্ধহস্ত এক হিন্দি নিউজ চ্যানেলের সহযোগী এক বাংলা সংবাদ মাধ্যম বিষয়টি ফলাও করে প্রচার করছে। পশ্চিমবঙ্গে বিজেপির জয় নাকি নিশ্চিত।

 

তবে বিষয়টি খুব বেশিদূর গড়ানোর আগেই প্রশান্ত কিশোর ট্যুইট করে জানিয়েছেন, “আমি গর্বিত যে বিজেপি তাদের নিজেদের নেতাদের কথার থেকে আমার চ্যাটকে বেশি গুরুত্ব দিচ্ছে। কিন্তু চ্যাটের কিছুটা বাছাই করা অংশ ব্যবহার না করে পুরো চ্যাট দেখানোর সাহস তাদের থাকা উচিত। আমি আগেও বলেছি এবং এখন আবার বলছি বিজেপি পশ্চিমবঙ্গে ১০০ পার করতে পারবে না।”

তবে প্রশান্ত কিশোরের এই দাঁতভাঙ্গা জবাব এর পরেও এ রাজ্যে সক্রিয় হয়ে উঠেছে বিজেপির আইটি সেল ফেক নিউজ প্রচার এর কর্মীরা। ফলে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে গেরুয়া শিবিরের জন্য সুবিধাজনক এক কৃত্রিম বাতাবরণ তৈরীর চেষ্টা চলছে ভুয়া খবরকে পুঁজি করে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর