আবার বিজেপির নেতার গাড়িতে ইভিএম! অদ্ভুত অজুহাত দিয়ে বাঁচার চেষ্টায় কমিশন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210402_121110

নিউজ ডেস্ক : যখনই ইভিএম মেশিনে কোন ত্রুটি হয় তখন তা অন্য সব রাজনৈতিক দল বাদ দিয়ে শুধুমাত্র গেরুয়া চিহ্নটিকে চিনে নেয়। ভোটের পর যেখানেই ইভিএম ধরা পড়ে সব ক্ষেত্রেই তা বিজেপি নেতা বিজেপি ঘনিষ্ঠ কোনো নেতাকর্মীর গাড়ি হয়ে থাকে। অভিযোগ বিরোধীদের। এবারে আসাম পশ্চিমবঙ্গ কেরালা এবং তামিলনাড়ুর নির্বাচনেও এমন কিছু যে ঘটবে সে ব্যাপারে আগে থেকেই অভিযোগ করছে বিরোধীরা। আর তা সত্য হয়েছে গত দুই পর্বের নির্বাচনে। বেশ কিছু জায়গায় ইভিএম মেশিনে অন্য প্রার্থীকে ভোট দিলেও তা যাচ্ছে আসলে বিজেপি প্রার্থীর ঝুলিতে। নির্বাচন কমিশন যথারীতি ত্রুটির অজুহাত দেখিয়ে সেটা বদল করে দেয়। কিন্তু ভোটগ্রহণপর্ব শেষ হয়ে গেলেও নির্বাচন কমিশনের সুষ্ঠু নির্বাচনের প্রতি দায়বদ্ধতা তা নিয়ে প্রশ্ন আবার উঠলো গতকালের এ ঘটনায়। আবার নির্বাচন কমিশনের ইভিএম ধরা পড়ল বিজেপি নেতার গাড়িতে।

বৃহস্পতিবার দ্বিতীয় পর্বের ভোটগ্রহণ শেষের কয়েক ঘন্টা পর সোশাল মিডিয়ায় প্রকাশিত ভিডিও ঘিরে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। অভিযোগ, পাথরকান্দির বিজেপি প্রার্থী কৃষ্ণেন্দু পালের গাড়িতে রয়েছে বৈদ্যুতিন ভোটদানের মেশিন (ইভিএম)। আসামের এক সাংবাদিক অতনু ভূঁইয়া ভিডিওটি টুইট করেছেন। ভিডিওটি পোস্ট করে তিনি লিখেছেন যে, ‘পাথরকান্দিতে পরিস্থিতি উত্তেজনাজনক’।

এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, “এ জাতীয় অভিযোগের বিষয়ে অবিলম্বে সিদ্ধান্তমূলকভাবে কাজ করা উচিত নির্বাচন কমিশনের। ইভিএম এর এই ঘটনা সমস্ত জাতীয় দলকে গুরুত্ব সহকারে পুনরায় মূল্যায়ন করা দরকার।”

 

এই ঘটনায় বিজেপিকেই সম্পূর্ণভাবে দুষেছেন সোনিয়া-কন্যা। তিনি বলেন, “প্রতিবারই অদ্ভুতভাবে কিছু মিল পাওয়া যায়। তা হল, ইভিএম মেশিন নিয়ে যাওয়া গাড়িগুলি সাধারণত বিজেপিরই হয়ে থাকে। ভিডিওগুলিকে এক পর্যায়ের ঘটনা হিসাবে নেওয়া হয় এবং অবহেলা করে বাতিল করা হয়। যারা এই ভিডিও পোস্ট করে বিজেপি তাঁদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর