আসানসোলে রেল ও সেলের যৌথ উদ্যোগে হওয়া ওভারব্রিজের কাজ দেখলেন বাবুল সুপ্রিয়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201006-WA0030

এনবিটিভি ডেস্ক, আসানসোল: করোনার জন্য আসানসোলের কুমারপুরে জি টি রোডে রেল ও সেলের যৌথ উদ্যোগে তৈরী হওয়া ওভার ব্রিজের কাজ গত কয়েক মাস ধরে বন্ধ হয়ে গেছিল। নতুন করে সেই কাজ আবার শুরু হয়েছে। সেই কাজ দেখতে আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় মঙ্গলবার দুপুরে আসানসোলের ডিআরএম সুমিত সরকার কে সঙ্গে নিয়ে সেখানে আসেন। তিনি ওভার ব্রিজের কাজ খতিয়ে দেখেন৷

পরে সাংবাদিকদের বাবুল বলেন, এই ব্রিজ ১২২ টি স্তম্ভ বা খুঁটি তৈরি হবে। যার মধ্যে ৪৬ টির কাজ শেষ হয়ে গেছে। এছাড়াও এই ব্রিজের জন্য যে লিঙ্ক রাস্তা গুলি তৈরি করার দরকার সেগুলিরও কাজ শেষ হয়ে গেছে। মাত্র ২০০ মিটার রাস্তা বাকি আছে। রেলের পক্ষ থেকে ৩ কোটি ও সেলের পক্ষ থেকে ৩০কোটি অর্থাৎ মোট ৬০ কোটি টাকা এই কাজের জন্য বরাদ্দ করা হয়েছে । তিনি আরও বলেন, সাধারণত জাতীয় সড়কে ১১ মিটার চওড়া ব্রিজ হয়। এখানে ৯ মিটার চওড়া করা হবে৷ প্রথমে ৪০ কোটি টাকার অনুমোদন করিয়ে ছিলাম। কিন্তু রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস আমাকে বলেছিলেন যদি ১১মিটার চওড়া না করা হয় তাহলে পিডব্লুডি বা পূর্ত দপ্তর এর অনুমোদন দেবে না । সেই কারণে শেষ পর্যন্ত বিশেষ অনুমতি নিয়েই ১১ মিটার চওড়া করার সিদ্ধান্ত নিয়ে এই ব্রিজে কাজ শুরু হয়। এই ব্রিজ তৈরি হলে আসানসোল থেকে কুলটি, বরাকর, চিত্তরঞ্জন, পুরুলিয়া এমনকি ঝাড়খন্ড যাওয়ার জন্য আর এই রেলগেটে এসে ঘণ্টার পর ঘণ্টা বাস, গাড়ি সহ কাউকে অপেক্ষা করতে হবে না। এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি এই ব্রিজ তৈরী হলে তাদের সমস্যা মিটে যাবে। যারা রাস্তার পাশে এখানে ছিলেন তাদের পুনর্বাসনের কথাও ভাবা হয়েছে। তিনি জানিয়ে দেন, ভোটের দিকে তাকিয়ে দ্রুত এই ব্রিজ তৈরী করে আমি উদ্বোধন করার পক্ষপাতি নই। দ্রুত কাজ শেষ করতে গিয়ে বিভিন্ন জায়গায় ব্রিজে ফাটল ধরেছে ও ভেঙে যাচ্ছে। যা এই রাজ্য হয়। তেমন ঘটনা যাতে না ঘটে তার জন্য মজবুত করে সেতুটি তৈরি করা হচ্ছে। করোনার সময় কাজ বন্ধ থাকলেও আবার নতুন করে কাজ শুরু হওয়ায় আমি সব কর্মী ও আধিকারিকদের ধন্যবাদ জানাচ্ছি এখানে পাঁচটি টি গাছের জন্য ব্রিজ সম্পূর্ণ করতে কিছুটা বাধা তৈরি হচ্ছে। কিভাবে এই কাজগুলোকে সরানো যায় তা নিয়ে অবশ্যই আমি আমার দপ্তরের মাধ্যমে বিষয়টি আলোচনা করব।

এর আগে এদিন বাবুল সুপ্রিয় রানিগঞ্জে ২নং জাতীয় সড়কের সার্ভিস রোড মেরামতির কাজ ঘুরে ঘুরে দেখেন। এই প্রসঙ্গে তিনি বলেন যেখানে যেখানে সার্ভিস রোডের খারাপ অবস্থা হয়েছে জাতীয় সড়ক কর্তৃপক্ষকে সেগুলি দ্রুত মেরামতের নির্দেশ দেওয়া হয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর