বিজেপির পক্ষে কাজ!প্রিসাইডিং অফিসারের অনুমতি ছাড়া বুথে ঢুকতে বা পরিচয় পত্র দেখতে পারবে না কেন্দ্রীয় বাহিনী, নির্দেশ কমিশনের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210403_120039

নিউজ ডেস্ক : পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের প্রথম দুই দফা ভোট গ্রহণ পর্ব ইতিমধ্যে সম্পন্ন হয়েছে। ভোটগ্রহণপর্ব বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া মোটামুটি শান্তিপূর্ণ থাকলেও বেশ কিছু জায়গা থেকে ইভিএম মেশিন এর মতো কেন্দ্রীয় বাহিনী এবং কোথাও কোথাও ভোট কর্মীদেরকে বিজেপির সমর্থনে বা বিজেপির পক্ষে কাজ করার অভিযোগ এসেছে। আর তা নিয়ে বারবার কমিশনে নালিশ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং সংযুক্ত মোর্চা। যদিও প্রাথমিকভাবে নির্বাচন কমিশন বিষয়টিকে অতটা গুরুত্ব না দিলেও এবার কেন্দ্রীয় বাহিনীর জন্য নয়া নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় নির্বাচন কমিশন। নির্দেশনায় বলা হয়েছে, প্রিজাইডিং অফিসারের অনুমতি ছাড়া কোন বুথে প্রবেশ করতে পারবে না কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। দেখতে পারবে না কোন ভোটার বা প্রার্থীর পরিচয় পত্রও।

 

কেন্দ্রীয় নির্বাচন কমিশনের তরফ থেকে এই মর্মে নির্দেশিকা ইতিমধ্যেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনীর নোডাল অফিসার বিএসএফ-এর এডিজি অশ্বিনী কুমারের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানা গেছে। রাজ্যে প্রথম এবং দ্বিতীয় দফায় নির্বাচনে অনেক বুথ থেকে এমন অভিযোগ পাওয়া গিয়েছিল যেখানে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা ভোটারদেরকে বিজেপির পক্ষে ভোট দেওয়ার জন্য বলছে। আবার কোথাও পরিচয় পত্র দেখতে চাইছে ভোটারদের কাছে। বহু জায়গায় তৃণমূল কংগ্রেসের প্রার্থীদেরকে পরিচয় পত্র দেখার পরও ঢুকতে দেয়া হয়নি ভোট গ্রহণ কেন্দ্র গুলিতে। এই সব অভিযোগের পর কমিশনের এই ব্যবস্থা। কমিশন জানিয়েছে, পরিচয় পত্র দেখার কাজ ফাস্ট পোলিং অফিসারের। আর বুথের মধ্যে কোন গোলযোগ সৃষ্টি হলে তবেই প্রিজাইডিং অফিসারের অনুমতিক্রমে পথে প্রবেশ করতে পারবে কেন্দ্রীয় বাহিনী। আগামী ৬ ই এপ্রিল রাজ্যে তৃতীয় দফার ভোট গ্রহণ পর্ব অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর