মোদিকে সুপথে আনতে তার মায়ের কাছে আর্জি জানিয়ে চিঠি লিখলেন কৃষকরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210124_163651

নিউজ ডেস্ক : কৃষি বিল সহ সাম্প্রতিককালে নানা বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরবতা এবং মন্ত্রিসভায় থাকা তার দলের নেতাদের একরোখা মনোভাব ব্যাপকভাবে আঘাত করেছে দেশের ঐতিহ্য এবং সংহতিতে। তাই এবার কেন্দ্রকে সুপথে নিয়ে আসার জন্য অনুরোধ করে মোদির মা হীরাবেন মোদির কাছে চিঠি লিখলেন কৃষকরা। মোদির প্রণীত কৃষি বিল আসলেই যে দেশের কৃষকদের সর্বনাশ করবে সেটাই মোদি কে বোঝানোর আর্জি জানিয়েছেন কৃষকরা। এছাড়াও তারা জানিয়েছেন দুই মাস যাবত দিল্লির প্রবল শৈত্য প্রবাহ উপেক্ষা করে কৃষকদের আন্দোলন করার দুর্দশাগ্রস্ত অবস্থার কথা।

 

পাঞ্জাবের ফিরোজপুর অঞ্চলের কৃষকরা মোদীর মা’কে চিঠিতে লিখেছেন, ”খুবই দুঃখের সঙ্গে এই চিঠি লিখতে হচ্ছে। দেশের অন্নদাতারা আজ রাস্তায় থাকতে বাধ্য হচ্ছে। আপনি নিশ্চয়ই জানেন, প্রবল ঠাণ্ডার মধ্যে আমরা দিনের পর দিন রাস্তায় পড়ে রয়েছি। বাচ্চা, মহিলারাও এখন এই আন্দোলনে সামিল হয়েছে। আমরা সবাই খুব কষ্টের মধ্যে দিন কাটাচ্ছি। বহু কৃষক মারাও গিয়েছে। তিনটি কৃষি আইন আমাদের ধংস করে দেবে। এই আইন অবিলম্বে সরকারের প্রত্যাহার করা উচিত। আমরা জানি, মায়ের কথা ছেলে ফেলতে পারবে না। আমি প্রধানমন্ত্রীকে বোঝান। কৃষি আইন দেশের কৃষকদের ক্ষতি করবে। এটা আমরা সরকারকে বুঝিয়ে উঠতে পারছি না। এখন আপনিই আমাদের ভরসা। আপনি আমাদের সাহায্য করুন।”

কৃষকদের তরফে চিঠি লিখেছেন হারপ্রিত সিং। এই হার প্রীত সিংকে কিছুদিন আগে হিমাচল প্রদেশের বিজেপি সরকার গ্রেফতার করে কৃষক আন্দোলনে যোগ দেয়ার অপরাধে। পরবর্তীতে আদালতের হস্তক্ষেপে জামিন পান তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর