মানবাধিকার সংগঠন এপিডিআর-এর ইসলামপুর শাখা কমিটি গঠন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

ইমাম সাফি :

গোটা বিশ্বে তথা ভারতবর্ষে মানবাধিকার লঙ্ঘন একটি অত্যন্ত সংবেদনশীল বিষয় । অনেক সময় মানবাধিকার রক্ষকরাই মানুষের মৌলিক অধিকারের উপর হস্তক্ষেপ করে। বর্তমানে কেন্দ্রীয় বিজেপি সরকারের আমলে মানুষের গণতান্ত্রিক অধিকারের উপর হস্তক্ষেপের অভিযোগ প্রায় তোলা হচ্ছে। বিভিন্ন সময় মানুষের খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, কর্মসংস্থান সহ বিভিন্ন সাংবিধানিক মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হয়। বর্তমান শাসক গোষ্ঠীর বিরুদ্ধে মতপ্রকাশ, বাকস্বাধীনতা ও ধর্মীয় অধিকারের উপর হস্তক্ষেপের অভিযোগ তোলা হয়।
দেশব্যাপী মানবাধিকার, গণতান্ত্রিক ও নাগরিকদের অধিকার আদায়ের লক্ষ্যে গণ আন্দোলন ও বঞ্চিত মানুষের অধিকার আদায়ের জন্য সোচ্চার হতে দেখা যায় গণতান্ত্রিক অধিকার রক্ষা সমিতি অর্থাৎ এপিডিআর সংগঠনকে।

বুধবার মুর্শিদাবাদের ইসলামপুরে এপিডিআর এর ইসলামপুর শাখার দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এপিডিআর এর মুর্শিদাবাদের জেলা নেতৃত্বদের উপস্থিতিতে ইসলামপুর নতুনভাবে শাখা কমিটি গঠন করা হয়। এই দিনের সভায় উপস্থিত ছিলেন এপিডিআর এর জেলা সভাপতি সনৎকর , জেলা সম্পাদক সামসুল হালসানা, জেলা কমিটির কোষাধ্যক্ষ মোঃ আফতাবউদ্দীন সেখ। প্রায় ১৫ জন সদস্য নিয়ে ইসলামপুর শাখা কমিটি গঠন করা হয়। সভাপতি হিসাবে নির্বাচিত হন বিশিষ্ট সমাজসবী ডাঃ আব্দুস সামাদ, সম্পাদক হিসাবে নির্বাচিত হন বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষক মোঃ সাহের আলম।
এইদিনের সম্মেলনে এপিডিআর এর জেলা নেতৃত্ব তাঁদের বক্তৃব্যে দেশজুড়ে চলমান মানবাধিকারের লঙ্ঘনের বিভিন্ন দিক তুলে ধরেন। পাশাপাশি সংগঠনের নীতি আদৰ্শ ও কর্মসূচী তুলে ধরেন। অধিকার বঞ্চিত মানুষের অধিকার আদায়ের লক্ষ্যে বিভিন্ন আন্দোলন ও প্রতিবাদ সংঘটিত করার আহব্বান জানান।মুর্শিদাবাদে বিভিন্ন সময় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা গুলো নিরাপরাধ মানুষকে মিথ্যা মামলায় হয়রানি করছে বলে অভিযোগ করা হয়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর