কুরআন শরীফের আয়াত তেলাওয়াত করায় ইমামকে নিষিদ্ধ করল মুসলিম বিদ্বেষী ফ্রান্স সরকার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210727_104931

নিউজ ডেস্ক : ভারতের মোদি সরকারের পরম মিত্র এবং কট্টর মুসলিম বিদ্বেষী ফ্রান্সের বর্তমান সরকার আবার তাদের মুসলিম বিদ্বেষের প্রমাণ দিল। এবার পবিত্র কুরআন শরীফের আয়াত তেলওয়াত উদ্ধত করার জন্য ফ্রান্সের এক ইমামকে নিষিদ্ধ করার আদেশ দিল ফ্রান্সের মুসলিম বিদ্বেষী স্বরাস্ট্র মন্ত্রী জেরাল্ড দর্মানিন। খবর তুরস্কের রাষ্ট্রীয় টেলিভিশন TRT এর।

 

 

ঈদ উল আযহার ছুটিতে ফ্রান্সের লইরে প্রদেশে গ্র্যান্ড মস্ক দে সেইন্ট চ্যামণ্ড নামের মসজিদে সমবেত মুসল্লিদের উদ্দেশ্য দেওয়া বক্তব্যের সময় কুরআন শরীফের কিছু আয়াত উদ্ধৃত করেন। আয়াত গুলো রাসূল (সাঃ) এর স্ত্রীদের ব্যাপারে নাজেলকৃত। ফ্রান্সের মুসলিম বিদ্বেষী স্বরাস্ট্র মন্ত্রী এটি তাদের দেশের রাষ্ট্রীয় মূল্যবোধ বিরোধী বলে অভিহিত করেছেন। এই কারণে কমোরসের অধিবাসী ইমাম মমাদি আহমাদাকে বরখাস্ত করার জন্য লৈরের গভর্নরকে নির্দেশ দিয়েছেন জেরাল্ড। তার বাড়ির পারমিট আর যাতে না রিনিউ করা হয় তাও নিশ্চিত করতে বলা হয়েছে। ইমাম আহমাদা বলেছেন, তার বক্তব্য প্রেক্ষাপট ছাড়াই অপব্যাখ্যা করার জন্য প্রচার করা হচ্ছে। এর আগেও বহু ইমামকে নিষিদ্ধ এভাবে বরখাস্ত করেছে ফ্রান্সের ম্যাক্রো সরকার।

 

 

দেশটিতে শার্লি হেবদো পত্রিকায় রাসূল (সাঃ) এর নামে অপমানজনক এবং ব্যাঙ্গন্ত্মক কার্টুন আঁকার পরের ঘটনাপ্রবাহ থেকে ম্যাক্রো সরকার আরো বেশি মুসলিম বিদ্বেষী পদক্ষেপ নিচ্ছে। মুসলিম বিশ্বকে ও বার বার অপমান করেছেন ম্যাক্রো। তারপর থেকে বহু মসজিদ এবং ইসলামী স্কুল ও বন্ধ করে দিয়েছে ধর্মনিরপেক্ষতার ঠিকাদার এই ফ্রান্স সরকার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর