হিন্দুরা কখনো দেশবিরোধী হয় না,গান্ধীজির দেশপ্রেম প্রসঙ্গে বললেন মোহন ভাগওয়াত; নেটিজেনরা টানল গডসের কথা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Bhagwat_PTI-1_2

সাইফুল্লা লস্কর : হিন্দুরা কখনো দেশ বিরোধী হতে পারে না। গান্ধীজি তার উৎকৃষ্ট উদাহরণ। গান্ধীজির দেশপ্রেমের উৎস ছিল ধর্ম। আরএসএস প্রধান মোহন ভাগওয়াত এমনই সব মন্তব্য করেন গান্ধীজির ওপর লেখা একটি বই উদ্বোধন উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে। এই বিতর্কিত মন্তব্যে গুচ্ছের জবাবে নেটিজেনরা অনেকে ধরছেন স্বাধীনতা সংগ্রামে আরএসএস এর অবদান। অনেকে তুলছেন গান্ধীজির হত্যাকারী নাথুরাম গডসের আরএসএস এর কর্মী বা এর ভাবধারার সঙ্গে যাদের মিল ছিল এমন ব্যক্তিদের কথা। যে গান্ধীজির দেশ প্রেমের ওপর ভিত্তি করে আরএসএস দেশপ্রেমের সার্টিফিকেট অর্জন করতে এবং তা সবার মধ্যে বিতরণ করতে চাইছে সেই গান্ধীজির বুক রক্তাক্ত হয়েছিল এক আরএসএস কর্মী নাথুরাম গডসের গুলিতে।

আরএসএস প্রধান গত শুক্রবার কথা বলছিলেন এমডি শ্রীনিবাস এবং জে কে বাজাজের লেখা ‘Making of a Hindu Patriot: Background of Gandhiji’s Hind Swaraj নামক বইয়ের উদ্বোধনী অনুষ্ঠানে।

তিনি সেখানে আরো বলেন, ” কেউ হিন্দু হলে তাকে অবশ্যই দেশপ্রেমী হতে হবে, এটা তার মৌলিক বৈশিষ্ট্য। তারা কখনো দেশ বিরোধী হতে পারে না। সময়ে সময়ে তাদের দেশপ্রেমকে উজ্জীবিত করতে হবে। এব্যাপারে সচেতন হতে হবে যে দেশপ্রেম মানে শুধু দেশের ভূখণ্ডকে ভালোবাসা নয়, তার সংস্কৃতি তার জনগন তার নদনদী তার ঐতিহ্য সহ সবকিছুকে ভালোবাসা।”

তিনি আরো বলেন, গান্ধীজি সব ধর্মের মানুষের জন্য হিন্দু ধর্মকে গ্রহণ করার আহ্বান করেছিলেন। এমন সব আজব অবাস্তব মন্তব্যের জবাবে নেটিজেনরা স্বাধীনতা সংগ্রামে আরএসএস এর অবদান নিয়ে কটাক্ষ করেছেন। অনেকে আরএসএস এর প্রাণপুরুষ সভারকারের ব্রিটিশ সরকারের কাছে ৫ বার ক্ষমা চাওয়ার প্রসঙ্গ তুলেছেন। অনেকে আবার আরএসএসএস নেতা গলওয়াকারের কথা বলেছেন যিনি বলেছিলেন, ভারতীয় হিন্দুদের প্রকৃত শত্রু ব্রিটিশ সরকার নয় বরং মুসলিমরা এবং খ্রিস্টানরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর