জোর করে হোলির রং মাখানোর চেষ্টা করলে খবর দিন থানায়, উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস পুলিশের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210328_113147

নিউজ ডেস্ক : আজ হোলি উৎসব পালিত হচ্ছে রাজ্য তথা দেশের বিভিন্ন প্রান্তে। আর এই হোলির মরশুমে জোর করে কাউকে রং মাখানো আমাদের খুব পরিচিত একটি দৃশ্য। কিন্তু এবছর এমনটা হতে দেওয়া যাবে না। কারণ দেশে আবার ক্রমবর্ধমান করোনার সংক্রমণ। এইজন্য হোলি খেলার ক্ষেত্রে উপযুক্ত সর্তকতা অবলম্বন করার পরামর্শ দেয়া হয়েছে রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে। জোর করে কাউকে রং মাখানো চেষ্টা করলে সে আইনের আশ্রয় নিতে পারে। জোর করে এই রঙ মাখানোর অপরাধে কারো কারাবাস, জরিমানা অথবা দুটোই হতে পারে বলে জানানো হয়েছে পুলিশের তরফ থেকে। তাই জোর করে কেউ আপনার মতের বিরুদ্ধে রং মাখাতে চাইলে দেরি না করে স্থানীয় থানায় খবর দিন।

 

যুগ্ম কমিশনার (অপরাধ) মুরলীধর শর্মা জানিয়েছেন, গায়ের জোরে কাউকে রং দেওয়া অপরাধ। কোথাও এমনটা হচ্ছে, খবর পেলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। জনস্বাস্থ্য আধিকারিক অনির্বাণ দলুইয়ের কথায়, ”উত্তরোত্তর বাড়ছে সংক্রমণ। সামাজিক দূরত্ব বজায় রেখে এ বছর উৎসবে অংশগ্রহণ করতে হবে।” এদিকে, নিজেরা নিয়ম মেনে রং খেললেও রাস্তাঘাটে একটা আতঙ্ক থেকেই যায়। রাজপথে পথচলতি কাউকে চেপে ধরে রং মাখানোর দৃশ্য গা-সওয়া। জনস্বাস্থ্য আধিকারিক জানিয়েছেন, এ বছর এমন প্রবণতা না থাকাই শ্রেয়।

 

উল্লেখ্য গোটা দেশের সঙ্গে আমাদের পশ্চিমবঙ্গে করোনার দ্বিতীয় দফার সংক্রমনের ঢেউ আছড়ে পড়েছে। যেখানে গত বৃহস্পতিবার মাত্র ৫১৬ জন করোনা সংক্রামিত হয়েছিল সেই সংখ্যা গত কাল অর্থাৎ শনিবার দাঁড়িয়েছে ৮১২। করোনার নতুন স্ট্রেনের আগমনের খবর মিলেছে রাজ্যে। তাই বিষয়টিকে আর হালকা ভাবে নিতে চাইছে না রাজ্য সরকার।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর