১৮ মাস পর জম্মু-কাশ্মীরে বহাল হল ইন্টারনেট পরিষেবা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Srinagar-Mobile

নিউজ ডেস্ক : মোদি এবং অমিত শাহ এর মস্তিষ্ক প্রসূত হটকারী সিদ্ধান্তের কারণে ৫ই আগস্ট ২০১৯ এ বাতিল করা হয় রাজ্য হিসেবে জম্মু কাশ্মীরের সংবিধান স্বীকৃত বিশেষ মর্যাদা। রাজ্যটির স্বায়ত্তশাসনের অধিকার কেড়ে নেওয়ার সঙ্গে সঙ্গে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয় মোবাইল ফোন এবং ইন্টারনেট পরিষেবা। অন্য সব পরিষেবা যথারীতি এখনো অর্থাৎ ১৮ মাস পরেও বন্ধ রয়েছে। তবে সুপ্রিম কোর্টের বহুদিন আগের এক আদেশ উপেক্ষা করে এতদিন ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখলেও এবার চালু করল কেন্দ্র সরকার।

গতকাল থেকে জম্মু কাশ্মীরের প্রায় সব জায়গায় ফোর জি ইন্টারনেট পরিষেবা চালু করা হয়েছে বলে জম্মু-কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চলের প্রধান সেক্রেটারি জানিয়েছেন। ইতিপূর্বে বেশ কয়েকবার আদালত ইন্টারনেট পরিষেবা চালু করার কথা বললেও কেন্দ্র সরকার অভ্যন্তরীণ নিরাপত্তা ঝুঁকির কথা তুলে তা করতে রাজি হয়নি। তবে গতকাল থেকে কাশ্মীর উপত্যকায় চালু হওয়া ইন্টারনেট পরিষেবার ব্যাপারে খুশী কাশ্মীরের যুবসমাজ।

কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং ন্যাশনাল কনফারেন্স এর বিশিষ্ট নেতা ওমর আব্দুল্লাহ লিখেছেন, “৪জি মুবারাক! দেরিতে হওয়াও একেবারে না হওয়ার থেকে ভালো।”
সংসদের অধিবেশনে জম্মু-কাশ্মীরের বাসিন্দা এবং কংগ্রেস নেতা গোলাম নবী আজাদ বারবার কাশ্মীরে জনসাধারনের মৌলিক অধিকার খর্ব করার বিষয়টি তুলে ধরেছেন। যার মধ্যে সর্বাগ্রে ছিল ইন্টারনেট পরিষেবার কথা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর