বাবরির পরিবর্তে দেওয়া জমিতে মসজিদ নির্মাণ অবৈধ এবং লোক দেখানো, বলল পার্সোনাল ল বোর্ডের সদস্যরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1608198813056

এনবিটিভি নিউজ ডেস্ক : বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ করে ভিন্ন কোন জায়গায় ক্ষতিপূরণ হিসেবে দেওয়া সরকারি জমির উপরে মসজিদ নির্মাণ শরীয়ত বিরোধী এবং সুন্নি ওয়াকফ বোর্ডের আইনের ও পরিপন্থী বলে মত প্রকাশ করেছেন অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের সদস্য জাফরিয়াব জিলানী। তিনি বলেন, “এইভাবে উত্তরপ্রদেশ সরকারের দেওয়া বিকল্প জমিতে মসজিদ নির্মাণ শরীয়তের আইনের বিরুদ্ধে। এটা ওয়াকফ অ্যাক্টের ও পরিপন্থী।”

১৯শে ডিসেম্বর ইন্দো ইসলামিক কালচারাল সেন্টারের পক্ষ থেকে বাবরি মসজিদ এর পরিবর্তে উত্তরপ্রদেশ সরকারের ধানিপুর গ্রামে দেওয়া বিকল্প জমিতে একটি মসজিদ এবং মাল্টিস্পেশালিটি হসপিটাল তৈরির ব্লু প্রিন্ট প্রকাশ করা হয়। ইন্দো ইসলামিক কালচারাল সেন্টার নামক ট্রাস্ট তৈরি করা হয়েছে উত্তরপ্রদেশ সরকার এবং সুন্নি ওয়াকফ বোর্ডের সদস্যদের দ্বারা। তবে মুসলিম পার্সোনাল ল বোর্ডের আরেক সদস্য এস কিউ আর ইলিয়াস অভিযোগ করেছেন সুন্নি ওয়াকফ বোর্ড উত্তরপ্রদেশ সরকারের চাপে কাজ করছে।

তিনি বলেন, ” ভারতের মুসলিমরা বিকল্প হিসাবে দেওয়া এই জমি প্রত্যাখ্যান করেছে। আমাদের বিকল্প জমির কোনো প্রয়োজন নেই। সুন্নি ওয়াকফ বোর্ড এবং উত্তর প্রদেশ সরকারের দ্বারা গঠিত এই ট্রাস্ট এর দ্বারা নির্মিত হতে চলা এই মসজিদটি শুধুমাত্র লোক দেখানো।”

উল্লেখ্য গত বছর নভেম্বর মাসে ভারতের সুপ্রিম কোর্ট সংখ্যাগুরু ধর্মীয় সম্প্রদায়ের ভাবাবেগ কে গুরুত্ব দিয়ে বাবরি মসজিদ ধ্বংস করে সেখানে রাম মন্দির তৈরি করার জন্য সরকারকে নির্দেশ দেয়। এই বছরে বাবরি মসজিদ ধ্বংসের মূল হোতাদেরকেও খালাস করে দিয়েছে উত্তর প্রদেশের একটি আদালত।সুতরাং ৬ ই ডিসেম্বর ১৯৯২ খ্রিস্টাব্দে বাবরি মসজিদের ধ্বংস কাণ্ডে কাউকে দোষী খুঁজে পাইনি ভারতীয় বিচারব্যবস্থা উপরন্তু এই মসজিদকে যে ঘৃণ্য সাম্প্রদায়িক কারণে ধ্বংস করা হয়েছিল তাই স্বীকৃতি পেয়েছে সর্বক্ষেত্রে। ভারতীয় মুসলিমরা তাদের ধর্মীয় ভাবাবেগকে সম্পূর্ণ উপেক্ষা করে সুপ্রিম কোর্ট রায় দিলেও তার বিরুদ্ধে কোনো প্রতিবাদ করেনি দেশের দায়িত্বশীল নাগরিক হিসাবে। কিন্তু এখন বিকল্প ৫ একর জমিতে উত্তরপ্রদেশ সরকারের চাপে তৈরি হতে যাওয়া এই মসজিদের পিছনে সমর্থন নেই অধিকাংশ মুসলিমের। বলছেন পার্সোনাল ল বোর্ডের সদস্যরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর