কিং খান শাহরুখের ‘ম্যায় হুঁ না’ সিনেমার নাম ও পোস্টারের আদলেই শুরু তৃণমূলের প্রচার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200828-WA0012

মমতা বন্দ্যোপাধ্যায়ই হল মুশকিল আসান। তিনিই পারেন ২০২১-এর নির্বাচনে ফের রাজ্যের ক্ষমতা ধরে রাখতে। তাই তাঁকে ঘিরেই শাসকদলের যাবতীয় প্রচার। কিন্তু বৃহস্পতিবার প্রচারের এক পোস্টার প্রকাশ করে বড় চমক দিল তৃণমূল কংগ্রেস।

বলিউডের কিং খান শাহরুখের ‘ম্যায় হুঁ না’ সিনেমার নাম ও পোস্টারের আদলেই তৈরি হয়েছে এই নয়া পোস্টার। যা তৃণমূল কংগ্রেস তাঁদের অফিসিয়াল টুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন। শুক্রবারই তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস।

এবছর করোনা আবহে ময়দানের গান্ধি মূর্তির পাদদেশে হবেনা কোনও বড় অনুষ্ঠান। তাই ভার্চুয়াল সভায় ভাষণ দেবেন নেত্রী। টিএমসিপি-র প্রতিষ্ঠা দিবসের প্রাক্কালেই নতুন প্রজন্মের ভোটারদের আকৃষ্ট করতেই শাসকদলের এহেন প্রয়াস বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অপরদিকে একাংশের বক্তব্য, বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর শাহরুখের জনপ্রিয় সিনেমার টাইটেল ধার করেই এই প্রচারাভিযান শুরু করে বোঝানোর চেষ্টা যে দিদিই একমাত্র ভরসা।

উল্লেখ্য, ২১-শের ভার্চুয়াল সভায় মমতা বন্দ্যোপাধ্যায় দলীয় নেতা-কর্মীদের অভয় দিয়েছিলেন ‘হাম হ্যায় না’? এবার তারই আদলে এই ঝাঁ চকচকে নতুন পোস্টার সামনে আনল তৃণমূলের আইটি সেল। তাতে দেখা যাচ্ছে বিশাল জনসভায় বক্তব্য রাখছেন তৃণমূল নেত্রী, আর উপরেই ইংরেজীতে লেখা ‘ম্যায় হুঁ না’। অর্থাৎ এটাই বোঝানো হয়েছে, একুশের নির্বাচনে তিনিই একমাত্র ভরসা।

সূত্রের খবর, এহেন চমকপ্রদ পোস্টার টিম পিকের মস্তিস্কপ্রসুত। বাংলার মানুষকে ভরসা জোগাতেই তাঁর টিম ফিল্মি কায়দায় তৃণমূলের জন্য নতুন স্লোগান তৈরি করে দিলেন। তৃণমূলের টুইটে এই পোস্টারের ছবি শেয়ার করে লেখা হয়েছে, ‘এই সময়ে দেশের মানুষ এক অনিশ্চয়তা এবং উদ্বেগের মধ্যে দিয়ে যাচ্ছে। কেন্দ্রের বিজেপি সরকার এই পরিস্থিতিতে দেশের পড়ুয়াদের এক বিপদের মুখে ফেলে দিয়েছে।

আর তার রেশ ধরেই ছাত্রছাত্রীদের নিরাপদ পরিবেশ নিশ্চিত করার জন্য এই জ্বলন্ত সমস্যা নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে এসেছেন। তিনিই প্রকৃতপক্ষে প্রত্যেকের নেত্রী!’ উল্লেখ্য, এর আগে পুলিশ-প্রশাসনের তরফে বিভিন্ন ফিল্মি লাইন বা সংলাপের আদলে প্রচার স্লোগান বানানো হয়েছে। কিন্তু রাজনৈতিক উদ্দেশ্যে এরকম প্রচারের উদ্যোগ আগে হয়েছে বলে মনে করতে পারছেন না রাজনীতির কারবারিরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর