তামিল নাড়ুতে বাজি কারখানায় বিস্ফোরণে মৃত ১১, আহত অন্তত ৩৬

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

fire1613133051028

নিউজ ডেস্ক : তামিলনাড়ুর বিরুধানগরে একটি বাজি কারখানায় বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন কমপক্ষে ১১ জন। এছাড়াও ৩৬ জন গুরুতর আহত বলে জানা গিয়েছে। চেন্নাই থেকে প্রায় ৩০০ কিমি দূরে অবস্থিত বিরুধানগরের (Virudhunagar) বাজি কারখানায় দুপু দেড়টা নাগাদ বিস্ফোরণ ঘটে বলে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো সূত্রে জানা গেছে। বিস্ফোরণের তীব্রতায় কেঁপে ওঠে গোটা এলাকা। বাজি তৈরির জন্য একাধিক রাসায়নিক মেশানোর কাজ চলছিল সেই সময়। তখনই বিস্ফোরণ ঘটে বলে জানা যাচ্ছে। সেই সময় বহ শ্রমিক ওই কারখানায় কাজ করছিলেন।

আশেপাশের একাধিক এলাকা থেকে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। এই মুহূর্তে দমকলের ১০টি ইঞ্জিন যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর চেষ্টা করছে। বিস্ফোরণের ফলে কারখানার আশেপাশের অঞ্চলেও আগুন ছড়িয়েছে বলে খবর।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ এর কথা ঘোষণা করা হয়েছে। অন্যদিকে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী কে পালানো শ্রমিকদের পরিবারকে ৩ লক্ষ টাকা এবং গুরুতর আহতদের চিকিৎসা বাবদ ১ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। এছাড়াও তিনি জানিয়েছেন জেলা কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছে আহত সমস্ত ব্যক্তিদের চিকিৎসার ব্যবস্থা যাতে যথাযথভাবে দেখভাল করা হয়।

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ঘটনায় শোক প্রকাশ করেছেন। মৃতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন। তামিলনাড়ুর রাজ্যপাল বনোয়ারিলাল পুরহিত এ বিষয়ে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন, এই চরম বিপদের মুহূর্তে যে সমস্ত পরিবার তাদের স্বজন হারিয়েছেন তাদের পাশে আমরা সর্বতোভাবে আছি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর