কিছু জানে না মোদি, টুকে নিয়ে এসে দেখে দেখে বলে : মুখ্যমন্ত্রী

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210307_173253

নিউজ ডেস্ক : একদিকে কলকাতায় চলছে মোদি কেন্দ্রিক বিজেপির তথাকথিত মহা ব্রিগেড অন্যদিকে উত্তরবঙ্গের শিলিগুড়িতে গ্যাস এবং পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চলছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদযাত্রা। সেখান থেকেই মুখ্যমন্ত্রী কেন্দ্রের মোদি সরকারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ করেছেন। আবার এদিকে ব্রিগেডে বিজেপির রাজ্য নেতৃত্ব সেই তাদের বাঁধাধরা সাম্প্রদায়িকতা অনুপ্রবেশ হিন্দু-মুসলিম পিসি ভাইপো ইত্যাদি ডিকশনারির মধ্যেই সীমাবদ্ধ রইলেন। উন্নয়নের পরিভাষা বিজেপি অনেক আগেই যে ভুলে গেছে তা বারবার বলে আসছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস এবং বাম কংগ্রেস। এখন যদি সাম্প্রদায়িকতা, অনুপ্রবেশ, তোষণের রাজনীতি, সোনার বাংলার স্বপ্ন ইত্যাদির মাধ্যমে নির্বাচনী বৈতরণী পার হওয়া যায় সেই প্রচেষ্টায় দিনরাত নিরলস পরিশ্রম করে চলেছে বিজেপির রাজ্য নেতারা। কিন্তু আজকের ব্রিগেডের এক চতুর্থাংশের বেশি পরিপূর্ণ না হ হওয়ায় রাজ্য বিজেপি যে এবারে ভালোই থাপড়ে পড়তে চলেছে তা বলাই বাহুল্য। এরই মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শিলিগুড়িতে তার পদযাত্রা থেকে প্রদান করা এক বক্তৃতায় নরেন্দ্র মোদির সাধারণ জ্ঞান সম্পর্কে প্রশ্ন তুলে দিলেন।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মোদির সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, আমি কিছু দেখি না এমনিতেই বক্তৃতা করে থাকি। কিন্তু মোদী যখন বক্তৃতা দেয় তার স্টেজের দুই পাশে দুটি স্বচ্ছ কাঁচের প্লেট লাগানো থাকে। যেখানে তিনি কি বলবেন তা লিখে নিয়ে আসেন এবং দেখে দেখে বক্তৃতা করেন। তিনি নিজে কিছুই জানেন না। কিন্তু দেখে দেখে বলার জন্য অনেকে মনে করেন কত সুন্দর বাংলা জানেন, তিনি আদতে তিনি টুকে আনা বুলি দেখে দেখে বলে সবার সামনে কৃতিত্ব নিতে চান বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদির সম্পর্কে এমন অভিযোগ শুধু মমতা বন্দ্যোপাধ্যায় নয় ইতিপূর্বে অনেকেই করেছেন। মোদির ইংরেজি গান কতটা সে ব্যাপারে সন্দিহান সবাই। বিশেষ করে তিনি যখন বাইরের কোন দেশে যে বক্তৃতা করেন সেই ক্ষেত্রে টেলিপ্রমপ্টার নামক একটি যন্ত্র ব্যবহার করে বক্তৃতা করেন। বিষয়টি সবার প্রথম সংবাদমাধ্যমে আসে যখন নরেন্দ্র মোদী তার গত আমেরিকা সফরের সময় মার্কিন সংসদে ইংরেজিতে বক্তৃতা দিয়েছিলেন। তারপর থেকে বারবার মোদি এমনটা করেন স্থানীয় জনগণকে আকর্ষিত করার জন্য।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর