৩৫ জন বিজেপি নেতা আসতে চান তৃণমূলে, অভিষেকের হাতে তালিকা তুলে দিলেন মুকুল রায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

22149e11c6ab

নিউজ টুডে :‌ আবার নিজের পূর্ব ডেরায় ফিরে বাংলা রাজনীতির চানক্য মুকুল রায় শুরু করলেন দলবদলের খেলা। এতদিন বিজেপির জন্য এই কাজ করলেও এবার তা করবেন তৃণমূলের জন্য। ইতিমধ্যেই তিনি ফোন করেছেন বহু বিজেপি নেতার কাছে। বিজেপি সূত্রে স্বীকার ও করা হয়েছে বিষয়টি। আবার শুভেন্দু এই বিষয়ে চিন্তিত। তাই তিনি দলত্যাগ বিরোধী আইন কার্যকর করার ও হুমকি দিয়েছেন। তবে মুকুল রায় কোনো কিছুকেই পাত্তা দিচ্ছেন না। তিনি অন্তত ৩৫ জন বিজেপি নেতাদের এক তালিকা ইতিমধ্যেই দিয়েছেন অভিষেক বন্দোপাধ্যায় কে।

 

 

আজ অভিষেক ব্যানার্জির অফিসে যান মুকুল রায় এবং তাঁর ছেলে শুভ্রাংশু রায়। দীর্ঘ সময় ধরে বৈঠক চলে তাঁদের মধ্যে। সেই বৈঠকেই মুকুল রায় ৩৫ জন বিজেপি নেতার একটি লিস্ট তুলে দেন অভিষেকের হাতে। ওই তালিকায় যে ৩৫ জন বিজেপি নেতার নাম রয়েছে তাঁরা তৃণমূলে যোগ দিতে তৈরি বলেই অভিষেককে জানান মুকুল রায়। তবে ঠিক কোনো কোন নেতা গেরুয়া শিবির ছাড়তে চলেছেন সে ব্যাপারে এখনও তৃণমূল সূত্রে কিছু জানানো হয়নি। বিজেপির তরফ থেকেও চেষ্টা করে কিছুই জানা যাচ্ছে না কারা দলত্যাগ করতে যাচ্ছেন। দলবদলু নেতারা যেমন তৃণমূলে ফিরতে তৈরি তেমনি বিজেপির জয়ী বিধায়ক থেকে শুরু করে বিজেপির সংগঠনের দায়িত্বপ্রাপ্ত নেতারাও তৃণমূলে যোগ দেবেন বলেই জানাচ্ছে কুণাল ঘোষ অভিষেক বন্দোপাধ্যায় এর মত নেতারা। আর বিজেপির জয়ী বিধায়ক থেকে শুরু করে সাংসদদের কাছেও ইতিমধ্যেই মুকুল রায়ের ফোনও চলে গিয়েছে।

 

তৃণমূল থেকে যে বিজেপির বিধায়কদের মুকুল রায় ফোন করছেন সেবিষয়ে আন্দাজ করা গিয়েছে বলেই জানাচ্ছেন বিজেপি পরিষদীয় দলের মুখ্য সচেতক মনোজ টিগ্গা। তিনি বলেন, ‘‌মুকুল রায় ফোন করেছেন আমাদের বিধায়কদের। এবিষয়টা আমরা আমাদের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে জানিয়েছি। যা ব্যবস্থা নেওয়ার শুভেন্দু অধিকারী করবেন।’‌ প্রসঙ্গত, উত্তরবঙ্গের বিজেপির জয়ী বিধায়কদের বেশিরভাগই মুকুল রায় ঘনিষ্ঠ আবার জঙ্গলমহলেও বিজেপির টিকিটে জয়ী বিধায়করা মুকুল অনুগামী হিসাবেই রাজনীতিতে পরিচিত। ফলে এই সমস্ত বিধায়কদের দলবদল করে তৃণমূলে আসা এখন শুধু সময়ের অপেক্ষা বলেই জানাচ্ছেন রাজনীতির কারবারিরা।

 

এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘‌বিধায়করা কেউই তো গরু-ছাগল নয়, যে বেঁধে রাখতে হবে। মুকুল রায় এতদিন বিজেপিতে ছিলেন। এখন বিজেপি ছেড়ে দিয়েছেন। কিন্তু পূর্বপরিচিতদের ফোন করছেন সেটাই শুনছি। যাঁরা অরিজনাল বিজেপি, তাঁরা কেউই দল ছাড়ছেন না আর ছাড়বেনও না। আর যাঁরা আয়ারাম-গয়ারাম তাঁদের নিয়ে কিছুই ভাবছি না। ইচ্ছে হলে চলে যেতেই পারে।’‌

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর