স্টাফ স্পেশাল মেট্রোর সংখ্যা বাড়ছে, সিদ্ধান্ত কর্তৃপক্ষের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

WhatsApp Image 2021-07-10 at 6.35.34 PM

কলকাতা: সামজিক দুরত্ব বজায় রাখতে বাড়ানো হচ্ছে স্টাফ স্পেশাল মেট্রোর সংখ্যা। ৯০ থেকে বাড়িয়ে ট্রেনের সংখ্যা করা হল ১০৪। আগামী সোমবার থেকে চলবে বাড়তি ট্রেন। ট্রেনে যাতে যথাযথ সামাজিক দূরত্ব বজায় থাকে সেজন্যই সিদ্ধান্ত। জানা গিয়েছে, জরুরি ভিত্তিতে যাঁরা কাজে বেরোচ্ছেন তাঁদের জন্যই এই সিদ্ধান্ত মেট্রো কর্তৃপক্ষের।

একইসঙ্গে মেট্রোর সময় পরিবর্তন হচ্ছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ। জানা গিয়েছে, প্রথম মেট্রো দুই প্রান্তিক স্টেশন থেকে সাড়ে ৮টার বদলে ছাড়বে ৮টায়। অফিস টাইমের পর সাড়ে ১১টায় বন্ধ হচ্ছে মেট্রো পরিষেবা। বর্তমানে দ্বিতীয় দফায় মেট্রো চালু হয় ৩টে ৪৫ মিনিটে। তার বদলে সোমবার থেকে মেট্রো ছাড়ে সাড়ে ৩টে নাগাদ। শেষ মেট্রো দুই প্রান্তিক স্টেশনে ৭টার বদলে সোমবার থেকে ছাড়বে সাড়ে ৭টায়। অফিস টাইমে ৮ মিনিট অন্তর চলবে মেট্রো।

গত সপ্তাহেও স্টাফ স্পেশাল মেট্রোর সংখ্যা সংখ্যা বাড়ানো হয়েছে। এর আগে পর্যন্ত ৬২টি মেট্রো চলছিল। গত সোমবার থেকে ৬২ থেকে বেড়ে মেট্রো সংখ্যা হয় ৯০। ২৮ জুন সিদ্ধান্ত হয়েছিল রথেকে ৪০টি থেকে বেড়ে ৬২ টি স্টাফ স্পেশাল মেট্রো চলবে। একসঙ্গে ২২ টি কোচ চলাচল বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল মেট্রো রেল কর্তৃপক্ষ।  স্টাফ স্পেশাল মেট্রো সংখ্যা বাড়ানোর জেরে অফিস টাইমেও কমল দুটি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান। মেট্রো সংখ্যা বাড়ায় অফিস টাইমে সুরাহা হবে বলেই মনে করছেন নিত্যযাত্রীরা। জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা তাঁদের পরিচয় পত্র ও মেট্রোর স্মার্ট কার্ড ব্যবহার করে স্টাফ স্পেশাল মেট্রোয় চড়তে পারবেন। কারণ, টোকেন কেটে মেট্রোয় চড়ার সংস্থান এখনও চালু হয়নি।

 

স্টাফ স্পেশাল বাড়ানোর ফলে ভিড় কম হবে। তাতে সামাজিক দুরত্ব বিধি বজায় থাকবে। করোনা সংক্রমণও কম হবে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর