শনিবার নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করলেন লাভপুরের বিদায়ী তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম।

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

1606431241_5fc03209c75c8_manirul-islam

বিধানসভা নির্বাচনের আগে বীরভূমের রাজনীতিতে বড় চমক। বিজেপি-র টিকিট না পেয়ে শনিবার নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করলেন লাভপুরের বিদায়ী তৃণমূল বিধায়ক মনিরুল ইসলাম।

বোলপুর মহকুমা শাসকের দফতরে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন পেশের পরে মনিরুল দাবি করেন, ভোটে তিনিই জিতবেন। বলেন, ”লাভপুরে ব্যক্তি মনিরুল ইসলামের নামে ভোট হবে। আর যারা দু’নম্বরে, তিন নম্বরে থাকবে তারা ভাববে।”

২০১১ এবং ২০১৬-র বিধানসভা ভোটে লাভপুর থেকে তৃণমূলের টিকিটে জয়ী মনিরুল ২০১৯-এর লোকসভা ভোটের পর বিজেপি-তে যোগ দিয়েছিলেন। কিন্তু জেলা বিজেপি-র একাংশের তীব্র প্রতিবাদের জেরে তাঁকে দলীয় কর্মসূচি থেকে দূরে রাখার সিদ্ধান্ত নেয় দলের রাজ্য নেতৃত্ব।

বীরভূম জেলা রাজনীতিতে বরাবরই বিতর্কিত লাভপুরের বিধায়ক মনিরুল। বার বার বিতর্কে জড়িয়েছেন। এক সময় ছিলেন ফরওয়ার্ড ব্লকে। পরে তৃণমূলে যোগ দেন। গ্রাম্য বিবাদের জেরে ৩ জনকে খুনে মদত দেওয়ার অভিযোগও উঠেছিল তাঁর বিরুদ্ধে। মনিরুল নিজে প্রকাশ্যে, ৩ জনকে ‘পায়ের তলে পিষে’ মেরে ফেলার কথাও বলেছিলেন।

এক সময় তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ নেতা ছিলেন মনিরুল। পরে দু’জনের সম্পর্কের অবনতি হয় বলে জেলা তৃণমূলের একটি সূত্র জানাচ্ছে। লাভপুরের তৃণমূল নেতা-কর্মীদের অভিযোগ, বিজেপি-র মদতেই নির্দল হিসেবে লড়তে নেমেছেন মনিরুল।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর