আমাদের লড়াই বিজেপির বিরুদ্ধে, আরএসএস এর বিরুদ্ধে নয় : মমতা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FB_IMG_1613296643408

নিউজ ডেস্ক : আমাদের লড়াই বিজেপির বিরুদ্ধে, আরএসএস এর বিরুদ্ধে নয়, এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আজ ইন্ডিয়া টুডে ২০২১ কথা বলার সময় এমন মন্তব্য করেন। বহুদিন ধরে বাম দলগুলো এবং কংগ্রেস তৃণমূল কংগ্রেস এবং বিজেপির মধ্যে এক গোপন আঁতাত রয়েছে বলে অভিযোগ করে আসছে, আজ কথা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের পর তা আরও তীব্র হবে বলেও মনে করছেন অনেকে।

আজ ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২১ এ সঞ্চালক রাহুল কারনাওয়াল মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করেন, “আপনি বাম দলগুলোর বিরুদ্ধে লড়াই করেছেন এবং তাদের ৩৪ বছরের শাসন সমাপ্ত করেছেন। এখন লড়ছেন ডানপন্থী সংঘ পরিবার বা হিন্দুত্ববাদী শক্তির বিরুদ্ধে। আপনি কিভাবে এই দুই শক্তির বিরুদ্ধে লড়াইকে আলাদা করবেন?” তার জবাবে মুখ্যমন্ত্রী বলেন, আমাদের লড়াই আরএসএস বা সংঘ পরিবারের বিরুদ্ধে নয়, তারা নির্বাচনে অংশগ্রহণ করে না। আমাদের লড়াই বিজেপির বিরুদ্ধে। তার এই মন্তব্যের পর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। তাহলে কি মুখ্যমন্ত্রী আরএসএস এর বিরুদ্ধে সরাসরি অবস্থান না নিয়ে রাজ্যের হিন্দুত্ববাদী ভোটের একাংশকে টার্গেট করার চেষ্টা করছেন। এটা সবার কাছে স্পষ্ট যে বিজেপির ক্ষমতায় আগমন এবং তাদের অগ্রগমন এর পেছনে মূল শক্তি আরএসএস।

কিন্তু বান দলগুলি বারবার অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেসের নেতা নেত্রীরা গোপনে বিজেপির সঙ্গে মিলে রয়েছেন। এমনকি পলিটব্যুরোর সদস্য সিতারাম ইয়েছুরি বলেছিলেন, আসন্ন বিধানসভা নির্বাচনে বিধানসভা ত্রিশঙ্কু হয় তাহলে, মমতা বিজেপির সঙ্গে জোট গড়বেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর