সচিনের বাড়ির বাহির পর্যন্ত পৌঁছে গেল কৃষকদের প্রতিবাদ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Sachin__1_

নিউজ ডেস্ক : ৭৪ দিন অতিবাহিত হয়ে গেছে কৃষক আন্দোলনের। মোদি সরকারের প্রণয়ন করা ৩ বিতর্কিত প্রত্যাহারের দাবিতে শুরু হওয়া এই আন্দোলনের ঢেউ ছড়িয়ে পড়েছে সারা দেশে। এবার সেই ঢেউ ধাক্কা দিলো সাম্প্রতিক সময়ে কৃষক আন্দোলন বিরোধী মন্তব্য করা ক্রিকেটার শচীন তেন্ডুলকরের বাড়ির দরজায়। এক ব্যক্তি হাতে জাতীয় পতাকা এবং পোস্টার নিয়ে শচীন টেন্ডুলকারের বাড়ির সামনে প্রতিবাদে হাজির হয় গতকাল। পরবর্তীতে তার সঙ্গে যোগ দেয় আরো অনেকে।

প্রতিবাদকারীর নাম রঞ্জিত সিং, তিনি নিজেকে এক কৃষকের পুত্র এবং স্বভিমানি শেটকারি সংগঠনের সক্রিয় কর্মী বলে পরিচয় দিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা এক ভিডিওতে দেখা যাচ্ছে মুম্বাইয়ে শচীনের বাড়ির বাইরে প্রতিবাদী পোস্টার হাতে দাড়ানো ব্যক্তিটিকে ওখান থেকে সরিয়ে দেবার চেষ্টা করছে নিরাপত্তারক্ষীরা।

উল্লেখ্য কৃষক আন্দোলন এত দিন অতিবাহিত হয়ে গেলেও ভারতের কোন সেলিব্রেটি এ ব্যাপারে মন্তব্য করেননি। সচিন তেন্দুলকার সারা জীবনই ক্রিকেটের বাইরে বিষয়গুলিতে নীরব থাকতে পছন্দ করেন। তবে কৃষক আন্দোলন মত একটা সংবেদনশীল এবং স্পর্শ কাতর বিষয়ে সচিন তেন্দুলকার নীরবতা প্রশ্নবিদ্ধ ছিল। কিন্তু অবশেষে যখন তিনি মুখ খুললেন তখন তিনি সরকারের পক্ষেই দাঁড়ালেন কৃষকদের বিরুদ্ধে।

তারপর থেকে তার বিরুদ্ধে ব্যাপক সমালোচনার ঝড় উঠেছে সারাদেশে এবং বিশ্বে। তাকে মেরূদণ্ডহীন, কাপুরুষ, আম্বানি এবং মোদি সরকারের দালাল বলে আক্রমণ করা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। বিভিন্ন জায়গায় তার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। তার ছবিতে আগুন দেয়া হয়েছে। এবার সেই রেশ তার বাড়ির দোরগোড়ায় পৌঁছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর