আগামী তিন দিন অর্থাত্‍ ৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

rains-in-kolkata2-1551356068

চৈত্রের ভ্যাপসা গরমে নাজেহাল কলকাতা। উধাও কালবৈশাখির স্বস্তি। বেলা বাড়তেই ঘামে ভিজছে গা। বাড়ছে অস্বস্তি। এই পরিস্থিতির মাঝেই তিলোত্তমার জন্য সুখবর শোনাল হাওয়া অফিস। পূর্বাভাস বলছে, বৃষ্টি নামবে শহরজুড়ে। কালো মেঘে ঢাকবে আকাশ। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও।

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী তিন দিন অর্থাত্‍ ৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু কলকাতা নয়, চতুর্থ দফা ভোটের দিন অর্থাত্‍ ১০ এপ্রিল হাওড়া, হুগলি ও দুই ২৪ পরগনাতেও হতে পারে বৃষ্টি। শনিবার কলকাতায় দিনভর মেঘলা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। ফলে অস্বস্তি আরও বাড়বে।

রবিবারের কালবৈশাখি স্বস্তি দিয়েছিল বঙ্গবাসীকে। কিন্তু মঙ্গলবার থেকে উধাও সেই স্বস্তিও। বুধবারও ভ্যাপসা গরম কলকাতায়। সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের নিচে। তবে বেশি রয়েছে আর্দ্রতা। ফলে অস্বস্তি বাড়ছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি। এটিও স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০ শতাংশ। দিনভর অস্বস্তি বজায় থাকবে বলেই জানিয়েছে হাওয়া অফিস। তবে সপ্তাহের শেষের দিকে ফের বজ্রবিদ্যুত-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলেই খবর।

ইনিংসের শুরুতেই রাজ্যবাসীকে নাজেহাল করছে গরম। গত শুক্রবার প্রায় ৪০ ডিগ্রির কাছাকাছি ছিল তাপমাত্রা। তবে সেই অসহ্য গরমের পরিস্থিতি থেকে কিছুটা স্বস্তি দিয়েছে কালবৈশাখির ঝড়-বৃষ্টি। শহর ভিজেছে বৃষ্টিতে। জেলায়-জেলায় বয়েছে ঝোড়ো হাওয়া। তার রেশও কেটে গিয়েছে। এবার ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি স্বস্তি আনতে পারে শহর কলকাতায়।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর