আপনারা কৃষি বিলের বাস্তবায়ন স্থগিত করবেন নাকি আমরা করবো, কিসের এত ইগো?কেন্দ্রকে ধমক সুপ্রিম কোর্টের

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

SUPREME-768x447

সাইফুল্লা লস্কর : আপনারা কৃষি বিলের বাস্তবায়ন স্থগিত করবেন নাকি আমরা করব,কিসের এত ইগো? এই ভাষাতেই কেন্দ্রকে জিজ্ঞেস করল সুপ্রিম কোর্ট। আজ কৃষি বিলের বিরুদ্ধে করা এক আবেদনের শুনানিতে প্রধান বিচারপতি শরৎ বোবদে কেন্দ্র সরকারকে শীঘ্রই কৃষি বিলের বাস্তবায়ন স্থগিত করার আদেশ দিয়েছেন। কেন্দ্র তা না করলে সুপ্রিম কোর্ট স্বতঃপ্রণোদিত হয়ে তা করতে বাধ্য হবে বলে জানানো হয়েছে।

সুপ্রিম কোর্ট জানিয়েছে কৃষকদের প্রতিবাদ করার পূর্ণ অধিকার আছে। সুপ্রিম কোর্ট কেন্দ্রকে এই ব্যাপারে একটি কমিটি গঠন করতে আদেশ দিয়ে বলেছে, “আপনারা যদি আলোচনায় কোন ফলাফল না পান তাহলে আমরা বলবো এর বাস্তবায়ন স্থগিত করুন।” এই বিষয়ে আবার একটা কমিটি গঠন করতে বলেছে সুপ্রিম কোর্ট।

যদিও কেন্দ্রের তরফ থেকে অ্যাটর্নি জেনারেল কে কে বেনুগোপাল বলেছেন, আপনারা কমিটি গঠন করে দিন কিন্তু কৃষি বিলের বাস্তবায়ন রদ করবেন না।” তিনি আরো বলেন, মাত্র দুই থেকে তিনটি রাজ্যের কৃষকরা কৃষি বিল প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করছেন। কিন্তু এসব যুক্তি ধোপে টেকেনি আজ সুপ্রিম কোর্টে। কেন্দ্রের দাবি নস্যাৎ করে সুপ্রিম কোর্ট জিজ্ঞেস করে, কেন প্রবীণ এবং মহিলারা এই প্রতিবাদে অংশ নিচ্ছেন তাহলে?

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর