সিংড়ায় প্রতিপক্ষের হামলায় বসতবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনায় গ্রেফতার-১

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_3474700725917481

সৌরভ সোহরাব,সিংড়া(নাটের) প্রতিনিধিঃ
নাটোরের সিংড়ায় প্রতিবেশীর সাথে বাড়ির সীমানা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় বসতবাড়ি ঘর ভাংচুর ও নগদ টাকা সহ স্বর্ণালংকার লুটপাটের ঘটনা ঘটেছে। উপজেলার হাতিয়ান্দহ ইউনিয়নের ধুলিয়াডাঙ্গা গ্রামে মঙ্গলবার এই ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার সকালে ভুক্তভোগী জামরুল(৫০) বাদী হয়ে প্রতিবেশী প্রতিপক্ষ আবু জাহেদ(৬৫)কে প্রধান আসামী করে ১০ জনের বিরুদ্ধে সিংড়া থানায় মামলা দায়ের করেছেন। মামলার এজাহার ভুক্ত ৪নং আসামী মোঃ সহরাফ আলী(৫০)কে গ্রেফতার করেছে পুলিশ।
মামলার এজাহার ও স্থানীয় সুত্রে জানা যায়,উপজেলার ধুলিয়াডাঙ্গা গ্রামের মৃত বয়তুল্লা প্রামাণিকের ছেলে মোঃ জামরুল ইসলাম(৫০) এবং একই গ্রামের প্রতিবেশী দুই সৎভাই মৃত আয়েজ উদ্দিনের ছেলে আবু জাহেদ(৬৫) ও নজরুলের (৬০) সাথে বাড়ির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। কিছু দিন আগে স্থানীয় লোকজনের উপস্থিতিতে সার্ভেয়ার দিয়ে সীমানা নির্ধারন করা হলেও বিরোধ নিরসন না হওয়ায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। একপর্যায়ে গত মঙ্গলবার সকাল ১১টায় প্রতিপক্ষ আবু জাহেদ ও নজরুল ইসলাম ৮/১০জনের দেশীয় অস্ত্রে সজ্জিত বাহিনী নিয়ে জামুরলের বাড়িতে হামলা চালায়। হামলাকারীরা ইটের প্রাচীর ভেঙ্গে জামরুলের বাড়িতে প্রবেশ করে এবং লুটপাট শুরু করে। এসময় জামরুলের ঘরে ষ্টীলের আলমারী ভেঙ্গে পুকুরের মাছ বিক্রয়ের নগদ ৩ লাখ ১০ হাজার টাকা সহ বাড়ির মহিলাদের ব্যবহৃত স্বর্ণালংকার লুট করে। যার মূল্য প্রায় ৮০ হাজার টাকা। বাড়ির মালিক বাধা দিতে গেলে হামলাকারীরা তাকে মেরে ফেলার হুমকি দেয়। পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে হামলা কারীরা ঘটনাস্থল হতে চলে যায়।
এবিষয়ে জানতে চাইলে ১ নং আসামী মোঃ আবু জাহেদের ছেলে ৩নং আসামী মোঃ আজিজুল হক(৪০) বলেন, সীমানা নিয়ে কিছু দিন আগে চেয়ারম্যানের পরার্মশ নিয়ে গ্রামের গণ্যমান্য মানুষের উপস্থিতিতে সীমানা মেপে জামরুল চাচার বাড়ির প্রাচীর বেঁধে যায়। জামরুল চাচা কোন ক্রমেই এটা মানতে রাজি নয়। তাই প্রাচীর ভেঙ্গে দিয়েছি। সোন গহনা ও টাকা লুটপাটের অভিযোগ সত্য নয়।
ঘটনার তদন্তকারী সিংড়া থানার এসআই মোঃ আমিরুল ইসলাম বলেন, এ ঘটনায় সিড়া থানায় ২৭/১১/২০২০ইং তারিখে মারামারীর মামলা হয়েছে। মামলার এজাহার ভুক্ত ৪নং আসামী মোঃ সহরাফ আলী(৫০) নামে একজনকে গ্রেফতারকওে কোর্টে প্রেরণ করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতারের চেষ্ঠা চলছে।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর