সুনীলের জোড়া গোলে গুড়িয়ে গেল বাংলাদেশ, এশিয়া কাপের আশা জিইয়ে রাখল ভারত

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210607_221549

নিউজ টুডে : আজকে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচটা কার্যত মরণ বাচন ম্যাচ হয়ে দাঁড়িয়েছিল সুনীলদের জন্য। আজকে হারলে বা ড্র করলেই এশিয়া কাপে খেলার স্বপ্ন শেষ হয়ে যেত মেন ইন ব্লু এর জন্য জন্য। তবে সেই মহা গুরুত্বপূর্ন ম্যাচেই জ্বলে উঠলেন ভারতের ক্যাপটেন সুনীল ছেত্রী। প্রথম থেকেই অতি রক্ষণশীল কৌশলে খেলা বাংলাদেশের নেটে ৭৯ এবং ৯২ মিনিটে দুই বার বল জড়িয়ে দিলেন ক্যাপটেন ফ্যান্টাস্টিক।

 

সোমবার দোহার জাসিম বিন হামিদ স্টেডিয়ামে এই জয় ভারতের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দিল। একই সঙ্গে এশিয়ান কাপের (2023 AFC Asian Cup) আশা জিইয়ে রাখল। ভারত গ্রুপ ই-তে তিন নম্বরে চলে আসল। ৭ ম্যাচে ৬ পয়েন্টের সুবাদে। আগামী ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলেই ভারত কিন্তু রীতিমতো গর্ব করতে পারবে। বহু যুগ পর আবার খেলতে পারবে এশিয়া কাপে।

 

 

রক্ষণশীল বাংলাদেশের বিরুদ্ধে এদিন দুই অর্ধ মিলিয়ে ভারত বেশ কিছু সহজ গোলের সুযোগ নষ্ট করেছে। তাই গোল পেতে দেরি হয় অনেক। প্রথম থেকে ম্যাচের রাশ নিজেদের হাতে রাখতে পারলেও বাংলাদেশের বিরুদ্ধে গোল পায়নি ভারত। ৭৫ শতাংশের বেশি বল পসেশন থাকলেও সুযোগ কাজে না লাগাতে পারায় গোলের দরজা খুলতে অপেক্ষা করতে হয় ৭৯ মিনিট পর্যন্ত। এদিনও মাঝমাঠে গ্লেন মার্টিন্স নজর কেড়েছেন। কিন্তু ভারতের ভুলভ্রান্তি। গোলের একাধিক সুযোগ হারানোর সন্ধ্যাতে সব কিছু ভুলিয়ে দিলেন সুনীল। বুঝিয়ে দিলেন আবারও কেন তিনি দেশের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। আন্তর্জাতিক ম্যাচে গোল সংখ্যার হিসেবে তিনি এখন বিশ্বের ফুটবল অন্যতম সেটা কিংবদন্তি মেসির থেকেও এগিয়ে গেলেন। ম্যাচের পর সুনীল ভারতীয় ফ্যানেদের দিকে এগিয়ে গিয়ে করমর্দন করে এই সমর্থনের জন্য ধন্যবাদ জানালেন।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর