বাঁকে জল নেওয়া এবং বাইরের পুরোহিত নিষিদ্ধ, করোনা পরীক্ষা ছাড়া তারকেশ্বরে ঢুকতে দেওয়া যাবে না, জানালেন বিধায়ক

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210715_162300

নিউজ ডেস্ক : নেওয়া যাবে না বাঁকে করে জল। মন্দিরে ঢোকার আগে ভক্তদের করতে হবে করোনা পরীক্ষা। তারকেশ্বর মন্দির ঘিরে আসন্ন শ্রাবণী মেলা উপলক্ষে সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। প্রতি বছরই এই মেলা চলে। উপলক্ষে হাজার হাজার ভক্ত সমাগম হয় মন্দিরে। জিটি রোড ধরে বাঁক কাঁধে পায়ে হেঁটে পুণ্যার্থীরা যান মন্দিরে। শিবলিঙ্গে জল ঢালতে। এই উপলক্ষে আয়োজন হয় মেলার। করোনার জন্য গতবারের মতো এবারও বাঁকে করে জল যাত্রার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। জানিয়েছেন তারকেশ্বর বিধানসভা কেন্দ্রের বিধায়ক রামেন্দু সিংহ রায়। তিনি বলেন, কোনও বাইরের জল মন্দিরে ব্যবহার করা যাবে না। প্রয়োজনে শুধু মন্দিরের পাশে দুধপুকুরের জল ব্যবহার করতে হবে। গতবারের মতো এবারও বাঁকযাত্রা নিষিদ্ধ। মন্দিরে প্রবেশের সময়সীমা বাড়ানো হচ্ছে। ইঙ্গিত দিয়েছেন রামেন্দু। তিনি বলেন, শ্রাবণ মাসে সকাল সাড়ে পাঁচটা থেকে দুপুর দুটো পর্যন্ত মন্দির খোলা রাখার জন্য ভাবা হচ্ছে। তবে এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত সকাল নেবেন মোহন্ত মহারাজ।

 

মন্দিরের ১, ২ এবং ৪ নম্বর গেট দিয়ে ভিতরে ঢুকতে হবে। যেখানে পুলিশ ও স্বেচ্ছাসেবকদের পাশাপাশি স্বাস্থ্যকর্মীরা উপস্থিত থেকে ভক্তদের করোনা পরীক্ষা করবেন। জানিয়েছেন তারকেশ্বরের বিধায়ক। প্রতিদিন সর্বোচ্চ ২০০ ভক্তকে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে। রামেন্দুর কথায়, যদি কোনও ভিআইপিও পুজো দিতে আসেন তবে তাঁকে আগাম জানিয়ে আসতে হবে। হুট করে এসে পুজো দেওয়া যাবেনা। কারণ ২০০-র বেশি একজন ভক্তকেও মন্দিরে ঢুকতে দেওয়া হবেনা। একইসঙ্গে গর্ভগৃহে ঢোকার অনুমতি কোনও ভক্তকেই দেওয়া হবেনা। প্রতিবছরই এই তিথি উপলক্ষে এরাজ্য ছাড়াও বাইরের রাজ্য থেকেও বাস বা অন্য গাড়ি বোঝাই করে ভক্তরা আসেন তারকেশ্বর মন্দিরে পুজো দিতে। এবছর কোনও এই ধরনের বাস বা গাড়িকে মন্দির চত্বরে আসার অনুমতি দেওয়া হবেনা বলেই জানিয়েছেন বিধায়ক।

 

মন্দিরে নিত্যপূজার কাজে যে পুরাহিতরা আছেন তাঁদের করোনা পরীক্ষা করে বিশেষ অনুমতিপত্র দেওয়া হবে বলে রামেন্দু জানিয়েছেন। তবে বাইরের কোনও পুরোহিতকে দিয়ে মন্দিরে পুজো দেওয়া যাবেনা।

সূত্র : আজকাল

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর