কেন্দ্রের টিকাকরণ নীতি নিয়ে শীর্ষ আদালতের কটাক্ষের মুখে কেন্দ্র

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

FotoJet-2019-09-30T150621.535-768x461

 কেন্দ্রের টিকাকরণ নীতি নিয়ে শীর্ষ আদালতের কটাক্ষের মুখে কেন্দ্র। সোমবার কোভিড টিকা নিয়ে মামলার শুনানিতে সুপ্রিম কোর্টের বিচারপতিরা জানিয়েছেন, এই নীতিতে গ্রামাঞ্চল অবহেলিত। যার সংশোধন প্রয়োজন। কেন্দ্র ও রাজ্যকে যৌথভাবে নীতি গ্রহণের কথা বলেছে শীর্ষ আদালত। এমনকি কো-উইন অ্যাপে রেজিস্ট্রেশন নিয়েও কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছে শীর্ষ নেতৃত্ব।
নির্দিষ্ট অ্যাপ কো-উইনে রেজিস্ট্রেশন করেই মিলছে টিকা গ্রহণের নির্দিষ্ট সময়। তবে এই অ্যাপ নিয়ে এবার প্রশ্ন তুলে দিল সুপ্রিম কোর্ট। সোমবার এই সংক্রান্ত মামলার শুনানিতে বিচারপতিদের প্রশ্ন, পরিযায়ী শ্রমিক, কৃষকরা কীভাবে অ্যাপ ব্যবহার করে নিজেদের রেজিস্ট্রেশন করাবেন? কেন্দ্র কি মনে করে, সবাই ডিজিটাল মাধ্যমে এতটাই সক্রিয়? এরপরই শীর্ষ আদালতের পরামর্শ, টিকানীতি সুস্পষ্ট ও সরল করতে হবে। এছাড়া এদিনের শুনানিতে সরকারি ও বেসরকারি স্তরে টিকার দু’রকম দাম নিয়েও কেন্দ্রকে প্রশ্ন করেন সুপ্রিম কোর্টের বিচারপতিরা। কেন্দ্রর তরফে সওয়াল করছিলেন সলিসিটর জেনারেল তুষার মেহতা।

তাঁকে ভর্ত্‍সনার মুখে পড়তে হয়। শীর্ষ আদালতের পরামর্শ, দেশজুড়ে টিকার একটাই দাম হওয়া উচিত। কেন্দ্রের দাবি, ২০২১ এর ডিসেম্বরের মধ্যে টিকাকরণ প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার লক্ষ্যে এগোচ্ছে। তবে তার মাঝেই টিকানীতি নিয়ে সুপ্রিম কোর্টের একাধিক সমালোচনার মুখে পড়তে হল দিল্লিকে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর