মহিলাকে নগ্ন করে ঘোরানো হল অরুণাচলের গ্রামে, ভিডিয়ো দেখে তৎপর পুলিশ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20201010-WA0021

এনবিটিভি ডেক্স: স্বামীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে অন্য পুরুষের সঙ্গে ঘর ছেড়েছিলেন। ফিরে আসতেই মহিলাকে মারাত্মক সাজা দিল গ্রামবাসীরা। চুল কেটে, নগ্ন করে ঘোরানো হল গোটা গ্রাম।

পাঁচ বছরের বিবাহিত জীবনে বীতশ্রদ্ধ ছিলেন ওই মহিলা। নিয়মিত মারধর করত স্বামী। স্বামীর মারের জেরে গর্ভের সন্তানও নষ্ট হয়েছে দু’বার। এর পরেই ঘর ছাড়ার সিদ্ধান্ত নেন অরুণাচল প্রদেশের চাঙলাঙ গ্রামের ওই মহিলা। গ্রামেরই এক ব্যক্তির সঙ্গে পালিয়ে যান।

এবার গ্রামে ফিরতেই চরম শাস্তি দিল গ্রামবাসীরা। চুল কেটে, নগ্ন করে গোটা গ্রাম ঘোরান হল। সেই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তার পরই তদন্তে নেমে ৩৬ জন গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ভিডিয়ো দেখে ৯ মহিলা-সহ ১৫ জনকে ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে।

নির্যাতিতা মহিলা সংবাদমাধ্যমকে বলেছেন, ‘‘স্বামী নিয়মিত মারধর করত। শাশুড়িও তাতে বাধা দিতেন না। আমার বাপেরবাড়ি ও শ্বশুরবাড়ির লোকেদের মধ্যে এ নিয়ে অনেকবার আলোচনা হয়েছে। কিন্তু কোনও লাভের লাভ হয়নি। স্বামী লাথি মারায় আমার দু’বার গর্ভপাত হয়েছে। দ্বিতীয়বার গর্ভপাতের সময় পরিস্থিতি এত জটিল ছিল যে আমাকে হাসপাতালে ভর্তি হতে হয়।’’

মহিলা জানিয়েছেন, তাঁর এই অবস্থার কথা জানতেন গ্রামেরই এক ব্যক্তি। তিনি আগে একবার তাঁকে বিয়ের প্রস্তাবও দিয়েছিলেন। কিন্তু তিনি সে প্রস্তাব ফিরিয়ে দেন। পরে পরিস্থিতি অসহনীয় হয়ে ওঠায় ওই ব্যক্তির সঙ্গেই পালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

ওই ব্যক্তির সঙ্গে পালিয়ে অসমের তিনসুকিয়াতে থাকছিলেন তিনি। কিন্তু গ্রামের লোকেরা ফোন করে বলে, তাঁদের এই সম্পর্ক মেনে নেওয়া হবে। প্রথমে দ্বিধা করলেও, বার বার ফোন আসায় ওই ব্যক্তির সঙ্গে গ্রামে ফিরে আসেন তিনি।

কিন্তু গ্রামে ফিরে তাঁর জন্য কী অপেক্ষা করছে তা বোধহয় তিনি বুঝতে পারেননি। সে দিনের ঘটনার কথা মনে করে ওই মহিলা বলেন, ‘‘গ্রামে ফিরতেই দেখি গ্রামবাসীরা জড়ো হয়ে আছেন। প্রচুর মহিলাও ছিলেন। তাঁরা আমার চুল কেটে দেয়। টেনে হিচ়ড়ে আমার পোশাকও ছিঁড়ে দেওয়া হয়। মধ্যরাতে ঠাণ্ডা জল ঢালা হয় আমার গায়ে। তাদের হাত থেকে বাঁচার জন্য আমি দৌঁড়ে পালানোর চেষ্টা করি।’’ এই ঘটনার ভিডিয়ো সে সময় তুলেছিলেন গ্রামবাসীরা। যা এখন ভাইরাল। ওই নির্যাতনের হাত থেকে পালিয়ে গ্রামের এক স্কুলের বারান্দায় নগ্ন হয়ে সারা রাত কাটান তিনি। যে ব্যক্তির সঙ্গে তিনি পালিয়েছিলেন, তাঁকেও মারধর করা হয়েছে বলে জানিয়ছেন নির্যাতিতা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর