কলকাতাসহ দক্ষিণবঙ্গে আজও সম্ভাবনা বজ্রবিদ্যুত্‍সহ বৃষ্টির

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

images (8)

বুধবার থেকে টানা বৃষ্টি হচ্ছে দক্ষিণবঙ্গে। বঙ্গোপসাগরের দক্ষিণ-পশ্চিম এলাকায় ঘূর্ণাবর্তের জন্য দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী কিংবা মাঝারি বৃষ্টিপাত হয়েছে। শুক্রবার থেকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও গতকাল থেকে ফের বৃষ্টি শুরু হয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছিল, সমুদ্রে প্রচুর জলীয় বাষ্প বাড়তে থাকায় বজ্রগর্ভ মেঘের সঞ্চার হয়েছে। যার জন্য গতকালের মত আজও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাত সম্ভাবনা রয়েছে। সারাদিন আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। এরই সঙ্গে পুরুলিয়া ও বাঁকুড়া হয়ে দীঘা থেকে বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত সক্রিয় মৌসুমি অক্ষরেখা ধীরে ধীরে উত্তরের দিকে সরে যাচ্ছে বলেও জানা গিয়েছে।

এই কারণেই উত্তরে বাড়বে বৃষ্টি। আজ থেকেই উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ সারাদিন মেঘলা থাকলেও, দক্ষিণবঙ্গের কলকাতা, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদে আজ সারাদিন হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। রয়েছে বজ্রপাতের সম্ভাবনা। কিন্তু বৃষ্টি হলেও অস্বস্তি বজায় থাকবে। আদ্রতাজনতি অস্বস্তি থাকবে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে।

বাতাসে অতিরিক্ত জলীয় বাস্পের উপস্থিতি জন্য এটা ঘটেছে। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে কিছুটা বেশি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর