তুমুল জনপ্রিয়তা লাভ করল তৃণমূলের নিজস্ব অ্যাপ “দিদির দূত”,খুশি ঘাসফুল শিবির

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Didir-Dut-1-630x420

নিউজ ডেস্ক : রাজ্যের সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ সৃষ্টি করার লক্ষ্যে শাসক দল তৃণমূল কংগ্রেস চালু করেছিল ‘দিদির দূত’ নামক অ্যাপটি। দিদির দূত অ্যাপ্লিকেশন ডাউনলোড ২ লক্ষ পার করল মাত্র ১০ দিনের মধ্যেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভিডিও ও  অনুষ্ঠান সরাসরি লাইভ স্ট্রিমিং এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগাযোগের জন্য এবং তাঁর কাছে চিঠি লেখার জন্য,পশ্চিমবঙ্গের জনগণের জন্য, তৈরি করা এটি একটি মোবাইল অ্যাপ্লিকেশন।  অ্যাপটিতে জনতাকে ‘দিদির দূত’ হওয়ার আমন্ত্রণ এবং দিদির সাথে কাজ করুন (দিদির সাথে কাজ করুন, বাংলার জন্য কাজ করুন), দিদির সাথে যুক্ত থাকুন (দিদির সাথে যোগাযোগ করুন) এবং দিদির কথা জানুন (দিদি এবং তার কার্যক্রমের সম্পর্কে সর্বশেষ সংবাদ পান) -প্রভৃতি বিভাগ রয়েছে।

তৃণমূল কংগ্রেসের বিভিন্ন নেতানেত্রী ‘দিদির দূত’ নামযুক্ত গাড়ি ব্যবহার করবেন এবং রাজ্যের মানুষের সঙ্গে সংযোগ বৃদ্ধির চেষ্টা করবেন। যে সমস্ত মানুষ সরাসরি দিদির সাথে যোগাযোগ করতে চান ,তাঁরা দিদির বার্তাবাহক (দিদির দূত) হিসাবে কাজ করতে পারেন এবং তাঁর কাজ-উদ্দেশ্য ও লক্ষ্য সম্পর্কে জানতে পারবেন। যে সময়ে বিজেপি জনগণকে বিভক্ত করতে ব্যস্ত, ‘দিদির দূত’ অ্যাপটি একটি সমৃদ্ধ পশ্চিমবঙ্গ গড়ার জন্য,দিদির স্বপ্ন বাস্তবায়নের জন্য মানুষকে একত্রিত করছে। ইচ্ছুক ব্যক্তিরা ‘দিদির দূত’ অ্যাপটি ডাউনলোড করতে পারেন: http://bit.ly/mdidi21 এই লিঙ্ক থেকে।

গত শনিবার যুব তৃণমূল কংগ্রেসের সভাপতি এবং ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দোপাধ্যায় প্রথম এই ‘দিদির দূত’ ট্যাবলো উদ্বোধন করেন। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে ‘দিদির দূত’ প্রচার শুরু করেছে। শুধু ট্যাবলো গাড়ির মাধ্যমে নয়, বিভিন্ন জায়গায় জেলায় ছোট ছোট গাড়িতেও চলছে ‘দিদির দূত’ নিয়ে প্রচার। মমতা বন্দোপাধ্যায়ের এই নয়া ক্যাম্পেনের দায়িত্ব নিচ্ছেন শাসক দলের একাধিক তারকা নেতারা। এই অ্যাপ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন সোহম চক্রবর্তী। ‘দিদি’র সাথে যুক্ত থাকতে হবে, ‘দিদি’র লক্ষ্যে এগোতে হবে, তা নিয়ে ট্যুইটারে ক্যাম্পেন করছেন তৃণমূল সাংসদ নুসরাত জাহান। এমনকি সাংসদ কাকলি ঘোষ দস্তিদার, ডেরেক ও’ব্রায়ানের মতো নেতারাও চালাচ্ছেন জোরকদমে প্রচার। আর নতুন চালু করা এই অ্যাপটির প্রবল জনপ্রিয়তা স্বস্তি এনে দিয়েছে রাজ্যের ঘাসফুল শিবিরে। সাম্প্রতিক সময়ে রাজ্যের শাসক দল থেকে বেশকিছু নেতা-নেত্রীরা বিজেপিতে যোগদান করায় তৃণমূল কংগ্রেসের সাধারণ স্তরের নেতাকর্মীদের মনোবল একটু হলেও ধাক্কা খায়, যা আবার নতুন করে চাঙ্গা করে দিয়েছে সম্প্রতি বেশকিছু ঘটনা বলি। যার মধ্যে এই অ্যাপটির জনপ্রিয়তার অন্যতম। নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে সরকার থেকে শুরু করে ৫ টাকায় লাঞ্চ আবার এই অ্যাপ সহ যে সমস্ত জনমুখী এবং জনসংযোগ মূলক পরিকল্পনা গ্রহণ করেছেন তার ফল তিনি নির্বাচনে পাবেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর