তামিলনাড়ুতে ২ জন মুসলিমকে মন্ত্রিত্ব দিলেন স্ট্যালিন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210510_113058

নিউজ ডেস্ক : ৪ রাজ্যের বিধানসভা নির্বাচন সম্পন্ন হওয়ার পর সরকার গঠন প্রক্রিয়া ও প্রায় শেষ। অন্যান্য রাজ্যের সঙ্গে মন্ত্রিসভা গঠিত হয়েছে দক্ষিণ ভারতের রাজ্য তামিলনাড়ুতে। সেখানে ডিএমকে কংগ্রেস জোট সরকারের গঠিত মন্ত্রিসভায় জায়গা হল ২ মুসলিম মন্ত্রীর। ভারতের তামিলনাড়ু প্রদেশের নতুন মুখ্যমন্ত্রী এম কে স্টালিন তার ৩৩ সদস্যের মন্ত্রিসভায় দলীয় দুই মুসলিম বিধানসভার সদস্যকে (এমএলএ) যুক্ত করেছেন।

আভাদি আসনের এসএম নেসারকে দুধ ও ডেইরি উন্নয়ন বিষয়ক মন্ত্রী হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। অপরদিকে জিনগি থেকে নির্বাচিত এমএলএ কেএস মাস্তানকে সংখ্যালঘু উন্নয়ন, উদ্বাস্তু, উদ্ধার ও ওয়াকফ বোর্ড বিষয়ক মন্ত্রী করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার স্টালিন তার মন্ত্রিসভার নাম ঘোষণা করেন। পরে শুক্রবার চেন্নাইয়ের রাজভবনে তিনি মুখমন্ত্রী হিসেবে শপথ নেন।

৬ এপ্রিল তামিলনাড়ুতে বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। ২ মে নির্বাচন প্রকাশিত ফলাফলে স্টালিনের নেতৃত্বের দ্রাবিড় মুননেত্রা কাজাগাম (ডিএমকে) দল জয়লাভ করে।

ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লিগের জাতীয় সভাপতি কে এম কাদের মহিউদ্দিন এম কে স্টালিনের এ উদ্যোগের প্রশংসা করেছেন।

কাদের মহিউদ্দিন বলেন, সাবেক মুখ্যমন্ত্রী এম করুনানিধি তার মন্ত্রিসভায় পাঁচজন মুসলিমকে অন্তর্ভুক্ত করেছিলেন। বাবার দৃষ্টান্ত অনুসরণ করে এম কে স্টালিনও তার মন্ত্রিসভায় দু’জন মুসলিমকে অন্তর্ভুক্ত করেছেন। একারণে সমগ্র মুসলিম জনগোষ্ঠী তাকে অভিনন্দন জানিয়েছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর