মসৃণ ভাবে ক্ষমতা হস্তান্তর, “শান্তি” বার্তা দিলেন ট্রাম্প

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

cbb73521-d863-4ac1-9f45-fde0da43dfd4

আমেরিকায় গত কয়েকদিনে রিপাবলিকানদের চালানো তাণ্ডব এর ফলে বিশ্ব সমালোচনায় মুখর হয়ে ট্রাম্প চাইলেন শান্তির বার্তা। হয়তো ক্ষমতা আর তার ধরে রাখা সম্ভব নয়! এটা ভালোভাবে বুঝে গিয়েছেন ট্রাম্প। ফলে নিজের জেদ ও গোয়ার্তুমি চেপে রেখে শান্তি বার্তা দিলেন ট্রাম্প । এছাড়াও, আরোগ্য ও পুনর্মিলনের আবেদন করেন ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্প মসৃণ ক্ষমতা হস্তান্তর এর ঘোষণা দিলেন। তিন মিনিটের একটু কম সময়ের এক ভিডিও বার্তায় বলেন,” আমার লক্ষ্য এখন মসৃণ ভাবে ক্ষমতা হস্তান্তর করা। আমি ২০ শে জানুয়ারির আগে সবাইকে তার ক্ষমতা বুঝিয়ে দিতে এবং ২০ শে জানুয়ারি থেকে নতুন প্রশাসনের কাজ চলার আশা রাখছি”।

ক্ষমতা হস্তান্তরের আগে ক্যাপিটালে তান্ডব চালানোর ঘটনা নিয়ে ক্রমাগত চাপ বেড়ে যাচ্ছিল ট্রাম্পের উপর। এছাড়া বিভিন্ন মহল থেকে তাকে ইমপিচমেন্ট এর দাবিও তোলা হচ্ছে। ফলে বিকল্প কোন রাস্তা না থাকায় শান্তির আশ্রয় নিতে হলো ট্রাম্পকে।

ট্রাম্প ক্যাপিটালে দাঙ্গা বা তাণ্ডবের ঘটনাকে তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, হিংসা, আইন অমান্য ও নিছক উন্মত্ত বিক্ষোভ দেখে আমি ক্ষিপ্ত। যারা হিংসার আশ্রয় নেয়, তারা আমেরিকার প্রতিনিধিত্ব করে না। আমেরিকা আইন মেনে চলে। তাছাড়া সতর্কতার জন্য ক্যাপিটাল হাউসে গার্ড মোতায়েন করার আস্থা ও দিয়েছেন তিনি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর