রাজ্যসভা থেকে পদত্যাগ তৃণমূল সাংসদ দীনেশ ত্রিবেদীর

তৃণমূল কংগ্রেসের রাজ্য সভার সদস্য দীনেশ ত্রিবেদী বৃহস্পতিবার রাজ্য সভা থেকে পদত্যাগ করলেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত দীনেশ ত্রিবেদী রাজ্য সভা থেকে পদত্যাগ করায় রাজনৈতিক মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। দীনেশ ত্রিবেদী তৃণমূলের সাংসদ থাকালীন কেন্দ্রীয় মন্ত্রিসভায় রেল মন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন।

এদিন পদত্যাগের পর রাজ্যসভায় দীনেশ ত্রিবেদী বলেন, তার কাছে দেশ, দল ও নিজের জন্য কোনটা বেশি গুরুত্বপূর্ণ তা তাকে ঠিক করতে হবে। কারণ, তিনি এখন সেই জায়গায় দাঁড়িয়ে রয়েছেন।

তিনি আরও বলেন, সারা পৃথিবী সাক্ষী করোনা সংক্রমণের সময় ভারতে কী কাজ হচ্ছে। তাই চুপ করে থাকার চেয়ে পদত্যাগ করাই শ্রেয় বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে ব্যারাকপুর লোকসভা আসনে তিনি বিজেপির অর্জুন সিংয়ের কাছে পরাজিত হন। কিন্তু তারপর মমতা বন্দ্যোপাধ্যায়ের বিশেষ উদ্যোগে তাকে তৃণমূলের হয়ে রাজ্যসভার সদস্য নির্বাচিত করা হয়।

দীনেশ ত্রিবেদী আদতে গুজরাতের মানুষ। তাই বিজেপি সংযোগস বা মোদি-অমিত শাহ সংযোগের কথা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। তাই বাংলায় বিধানসভা নির্বাচনের আগে তার হঠাৎ এই পদত্যাগ নিঃসন্দেহে বিব্রত করে তুলবে তৃণমূল কংগ্রেসকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *