ব্রিটেনের এক মসজিদে শুরু হল করোনার ভ্যাকসিনেশন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

_116615309_a32cc572-5fe1-4e81-9f34-80794178e5f9

নিউজ ডেস্ক : সময়টা করোনার! অফিস,মন্দির,মসজিদ,গির্জা কোন জায়গাতেই বাদ যাচ্ছেনা এর প্রকোপ। এই পরিস্থিতিতে হিমশিম খাচ্ছে বিশ্বজাহান। যার জন্য এগিয়ে আসতে হবে সবাইকে, পায়ে পা মিলিয়ে কাজ করে যেতে হবে সর্বজনীনভাবে। বেশ কয়েকটি দেশে আবিষ্কারও হয়েছে করোনার ভ্যাকসিন।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে ইমাম-মুয়াজ্জিনদের এগিয়ে আসতে অনুরোধ করা হয়েছিল,এই দুর্বোধ্য সময়ে তাদের এই বিশেষ(ভ্যাকসিন শিবির) দায়িত্ব পালন করার জন্য। সরকারের তরফ থেকে যেমনটা প্রত্যাশিত ছিল ঠিক তেমনটাই হয়েছে পশ্চিমবঙ্গে।

এবার পশ্চিমবঙ্গের সাথে সাথে ব্রিটেনেও দেখা যাচ্ছে মসজিদে হচ্ছে করোনার ভ্যাকসিন শিবির। বিশ্বকে প্রায় হতবাক করে ব্রিটেনের বার্মিংহামের এক মসজিদে ইতিমধ্যেই শুরু হয়েছে করোনার ভ্যাকসিনেশন। এতদিন বিভিন্ন জায়গায় ইসলামিক ফাউন্ডেশন এবং বিভিন্ন কর্মকর্তাদের তরফ থেকে করোনার ভ্যাকসিন শিবিরের জন্য সাহায্য পাওয়া গেলেও, মসজিদ থেকে ভ্যাকসিনেশনের উদ্যোগ সম্ভবত এটাই সর্বপ্রথম।

বার্মিংহামের ওই মসজিদের ইমাম মোহাম্মদ নূর বলেন,” কিছু গোঁড়া ও অজ্ঞ মুসলমানদের মধ্যে একটা ভ্রান্ত ধারনা আছে যে, ভ্যাকসিন নেওয়া শরীয়ত বিরোধী। তাদের এই ভ্রান্ত ধারণাকে দূর করার জন্য আমাদের এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমি আশা রাখি তাদেরকে বোঝানোর জন্য এটি বিশেষ ভূমিকা রাখবে”। ব্রিটেনের বার্মিংহামের ওই মসজিদ থেকে প্রতিদিন প্রায় ৫০০ জনকে করোনার ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছেন মসজিদের মুয়াজ্জিন তথা সেক্রেটারি।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর