ভারতে বাড়ছে সংখ্যালঘু নির্যাতন, দাবি মার্কিন রিপোর্টে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20200429_111009

এনবিটিভি ডেস্কঃ ভারতে সংখ্যালঘু নির্যাতন বাড়ছে এমন তথ্য উঠেএল আমেরিকার (ইউনাইটেড স্টেটস কমিশন অন ইন্টারন্যাশনাল রিলিজিয়াস ফ্রিডম (ইউএসসিআইআরএফ)-এর বার্ষিক রিপোর্টে। যদিও নয়াদিল্লি এই দাবি প্রত্যাখ্যান করেছে।

ভারতের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, আমরা ইউএসসিআইআরএফ-এর বার্ষিক রিপোর্টে পেশ করা পর্যবেক্ষণকে খারিজ করছি। ওই রিপোর্ট পক্ষপাতদুষ্ট। বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেন, ভারতের বিরুদ্ধে প্রবণতাযুক্ত মন্তব্য নতুন নয়। তবে, এক্ষেত্রে মিথ্যে বিবরণের মাত্রা নতুন উচ্চতায় পৌঁছে গিয়েছে। ইউএসসিআইআরএফ সম্পর্কে বিদেশ মন্ত্রক জানায়, এরা নিজেদের কমিশনারদেরও বহণে অক্ষম। ইউএসসিআইআরএফ-কে আমরা এমন এক সংগঠন হিসেবে দেখি যারা কেবলমাত্র একটি বিশেষ সমস্যার প্রতি উদ্বিগ্ন এবং সেই অনুযায়ী তাদের সঙ্গে ব্যবহার করি।

প্রসঙ্গত, বিশ্বে ধর্মীয় স্বাধীনতার ওপর নজর রাখার দায়িত্বপ্রাপ্ত এই মার্কিন সংস্থা সম্প্রতি তাদের রিপোর্টে দিল্লি হিংসা ও সংশোধিত নাগরিকত্ব আইন নিয়ে উদ্বেগ প্রকাশ করে। ওই রিপোর্টে ভারতকে তারা একটি বিশেষ সমস্যার দেশ হিসেবে বর্ণনা করে। পাশাপাশি, আরও ১৩টি দেশকেও একই তকমা দেওয়া হয় রিপোর্টে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর