সুপ্রিম কোর্টে মুখ পুড়লো যোগীর,থাকল কাফিল খানের মুক্তির এলাহাবাদ হাইকোর্টের রায় বহাল

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

1538149905-3457

নিউজ ডেস্ক : আবার সুপ্রিম কোর্টে মুখ পুড়লো উত্তরপ্রদেশের যোগী সরকারের। ডাক্তার কাফিল খানের গ্রেফতারকে অবৈধ বলে দেওয়া এলাহাবাদ হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে আপিল করে যোগী সরকার। কিন্তু প্রধান বিচারপতি শরৎ বোবদের নেতৃত্বাধীন বেঞ্চ এলাহাবাদ হাইকোর্টের রায় বহাল রেখে জানিয়েছেন তারা এই রায়কে সঠিক মনে করেন।

বৈষম্যমূলক নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে গতবছর আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে দেওয়া এক বক্তৃতার কারণে ক্ষিপ্ত যোগী সরকার ডা. কাফিল খানের বিরুদ্ধে জাতীয় নিরাপত্তা আইনের আওতায় অভিযোগ আনে। এই বছর জনুয়ারি মাসে মুম্বাই থেকে তাকে গ্রেফতার করে যোগীর পুলিশ। গত ১ লা সেপ্টেম্বর এলাহাবাদ হাইকোর্ট যোগী সরকারের এই গ্রেফতারকে অবৈধ বলে তাকে জামিন দেয়। কিন্তু যোগী সরকার তার বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ আনার জন্য সুপ্রিম কোর্টে আবেদন করে যা সুপ্রিম কোর্টে খারিজ হয়ে যায়। প্রধান বিচারপতি বলেছেন, ” হাইকোর্টের রায় একদম সঠিক মনে হয় এই ব্যাপারে তাই এখানে আমরা হস্তক্ষেপ করবো না তবে ফৌজদারি কেসের প্রক্রিয়াকে এই রায় প্রভাবিত করবে না।”

ডা. কফিল খান এই রায়কে স্বাগত জানিয়ে বলেছেন, আমার ভাইয়ের বিয়ের দিন যোগী সরকার আবার আমাকে গ্রেফতার করতে চেয়েছিল কিন্তু আমাদের বিচার ব্যবস্থাকে ধন্যবাদ। আর ধন্যবাদ সবাইকে যারা বিশ্বের নানা প্রান্ত থেকে আমার জন্য প্রার্থনা করেছেন।

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর