ব্রিটেনে রাসূল (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের নিন্দা করল আল আজহার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210329_155409

নিউজ ডেস্ক : ব্রিটেনের এক বিদ্যালয়ে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের কড়া নিন্দা জানাল মিশরে অবস্থিত বিশ্বের শ্রেষ্ঠ ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান আল আজহার বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটির উগ্র সন্ত্রাসবাদ মোকাবিলা পর্যবেক্ষক কমিটির তরফ থেকে দেওয়া এক বিবৃতিতে ঘটনাটিকে অবমাননাকর কাজ বলে মন্তব্য করা হয়েছে। ঘৃণামূলক বক্তব্যে ইন্ধন যোগাবে বলেও হুঁশিয়ার করা হয়েছে।

এর আগে গত ২২ মার্চ ইংল্যান্ডের ওয়েস্ট ইয়র্কশায়ারের বেটলি গ্রামার স্কুলের এক শিক্ষক নবী মুহাম্মদকে অসম্মান করে আঁকা কার্টুনচিত্র শ্রেণীকক্ষে প্রদর্শন করেন। ওই কার্টুনগুলো ফরাসি ম্যাগাজিন শার্লি এবদোতে প্রকাশিত বলে মনে করা হচ্ছে। যে কার্টুনটি ওই ইসলাম বিদ্বেষী শিক্ষক দেখিয়েছেন সেটি আসলে কুখ্যাত ফরাসি ম্যাগাজিন শার্লি হেবদোতে প্রকাশিত হয়েছিল বলে মনে করা হচ্ছে। এরপর গত বৃহস্পতিবার এবং শুক্রবার বিদ্যালয়ের সামনে বহু ছাত্র ছাত্রীর অভিভাবক অভিভাবিকারা বিক্ষোভ দেখান।

 

বিদ্যালয়টির তরফ থেকে অবমাননাকর এই কার্টুন প্রদর্শনকারী শিক্ষককে বরখাস্ত করা হয়েছে ইতিমধ্যে। নতুন করে কোনো অপ্রীতিকর ঘটনার জন্য আপাতত ছাত্র-ছাত্রীদের জন্য অনলাইন ক্লাসের বন্দোবস্ত করা হয়েছে স্কুল কর্তৃপক্ষ তরফ থেকে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর