আসামের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী সৈয়দা আনোয়ারা তৈমুর ৮৪বছর বয়সে মারা গেলেন

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200928-WA0027

এনবিটিভি ডেস্ক,২৮শে সেপ্টেম্বর: আজ অবধি আসামের মুখ্যমন্ত্রী হওয়া একমাত্র মহিলা সৈয়দা আনোয়ারা তাইমুর সোমবার অস্ট্রেলিয়ায় ইন্তেকাল করেছেন। তিনি ৮৪বছর বয়সে দেহ ত্যাগ করলেন।

ট্যুইটারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখেছেন, “আসামের প্রাক্তন মুখ্যমন্ত্রী সৈয়দা আনোয়ারা তাইমুরের পরিবার ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি সমবেদনা জানাই। আসামের উন্নয়নে তাঁর অবদান স্মরণীয়। তার আত্মার শান্তি কামনা করি।”

কংগ্রেসের একজন রাজনীতিবিদ তাইমুর ১৯৮০ সালের ডিসেম্বর থেকে পরের বছর জুন পর্যন্ত মুখ্যমন্ত্রী ছিলেন। এই সময়ে, রাজ্যে বিদেশ বিরোধী আন্দোলনে (১৯৭৯-৮৫) তিনি শীর্ষে ছিল। তৈমুর ১৯৭২, ১৯৭৮, ১৯৮৩ এবং ১৯৯১ সালে বিধায়ক হন। আসামে দুবার মন্ত্রী ছিলেন এবং দুবার রাজ্যসভার সংসদ সদস্যে (১৯৮৮ সালে মনোনীত হন । ২০১১ সালে, কংগ্রেস থেকে টিকিট প্রত্যাখ্যান হওয়ার পরে তৈমুর বদরুদ্দিন আজমলের নেতৃত্বাধীন এআইইউডিএফ-এ যোগদান করেছিলেন। আসামের প্রবীণ মন্ত্রী হিমন্ত বিশ্ব সরমা টুইট করেছেন “একজন সক্ষম প্রশাসক এবং বিশ্বাসযোগ্য লোকের ব্যক্তি, সৈয়দা ম্যাম ছিলেন আসামের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী। ৪-মেয়াদী বিধায়ক, তাঁর ৪০ দশকেরও বেশি সময়কাল বিশিষ্ট রাজনৈতিক কর্মজীবন ছিল। আমার প্রার্থনা ও শোক।”

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর