মঙ্গলবার থেকে ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

9f3be615-95d9-4c0a-9522-ea95a408e1cf-RAIN

মঙ্গলবার থেকে ফের রাজ্যে বৃষ্টির সম্ভাবনা। রাজ্যে ফের নিম্নচাপের ভ্রুকুটি, আর তার জেরে মঙ্গলবার থেকে ভাসতে পারে গোটা বাংলা। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গ ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর বঙ্গোপসাগরে বুধবার একটি নিম্নচাপ তৈরি হতে পারে।

রবি ও সোমবার বজ্রবিদ্যুত্‍-সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে।ওইদিন কলকাতা-সহ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমান জেলায় দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা।বুধবারে নিম্নচাপ তৈরি হলেই বাড়তে থাকবে বৃষ্টি।

আলিপুর হাওয়া অফিস সতর্ক করেছে, বিশেষ করে দুই ২৪ পরগনা ও দুই মেদিনীপুর ও উপকূলবর্তী এলাকায় ভারী থেকে অতি ভারী এমনকি ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টিপাত হবে হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায়। তবে উপকূলে প্রবল বৃষ্টিতে বন্যার পরিস্থিতি তৈরি হতে পারেও বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবারও এই এলাকাগুলিতে একই রকম বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার থেকে কমতে পারে বৃষ্টিপাত। উত্তরবঙ্গের মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার-সহ পাঁচটি জেলায় মঙ্গলবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর