ইসরাইলের পরমাণু প্রযুক্তি হাতিয়ে নিল ফিলিস্তিনি যোদ্ধারা !

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

4bsi7953861b381fvvg_800C450

নিউজ ডেস্ক : ইসরাইলের গোপন পারমাণবিক অস্ত্র নির্মাণের প্রযুক্তি হাতিয়ে নিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলন হামাসের সদস্যরা। ইজরায়েলী গণমাধ্যম সূত্রে প্রাপ্ত খবরে জানা গেছে, শুধুমাত্র ইসরাইলের গোপন পারমাণবিক কর্মসূচি সম্পর্কে নয় ইজরায়েলের পরীক্ষিত আকাশ নিরাপত্তাব্যবস্থা অবস্থান সম্পর্কিত বিভিন্ন তথ্য হাতিয়ে নিয়েছে ফিলিস্তিন এর স্বাধীনতাকামী যোদ্ধারা। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই তোলপাড় শুরু হয়েছে ইসরায়েলের গোয়েন্দা এবং সামরিক মহলে।

ইসরায়েলি নিউজ চ্যানেল আই-টুয়েন্টিফোর বলছে, আটক ব্যক্তির বিরুদ্ধে আয়রন ডোম সম্পর্কিত তথ্য সংগ্রহ ও তা পাচারের অভিযোগ আনা হয়েছে।
নিউ চ্যানেলের তথ্য মতে, আটক ব্যক্তির নাম মুহাম্মাদ আবু আদরু এবং তার বয়স ৪৩ বছর। তিনি দখলদার ইসরায়েলের দক্ষিণের রাহুফুত শহরের বাসিন্দা।
একটি সূত্র বলছে, ইসরায়েল তাদের ক্ষেপণাস্ত্র ব্যবস্থা আয়রন ডোমকে অত্যন্ত উন্নত প্রযুক্তি সম্পন্ন বলে দাবি করলেও হামাসের রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা ঠেকাতে ব্যর্থ হয়েছে।

উল্লেখ্য ইসরাইলের গোপন পরমাণু কর্মসূচি সম্পর্কে আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশ এবং সংস্থা দাবি করলেও ইজরায়েলের সরকারিভাবে কোনো দিন তা স্বীকার করেনি। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা অনুমান করে বলেছে ইজরায়েলের কাছে বর্তমানে প্রায় ৮০ টি পারমাণবিক অস্ত্র রয়েছে। ইজরায়েল সরাসরি আনুষ্ঠানিকভাবে তা স্বীকার না করলেও ইজরায়েলের বিভিন্ন প্রাক্তন গোয়েন্দা কর্মকর্তারা স্বীকার করেছেন যে ইসরাইল মুসলিম বিশ্বের বিরুদ্ধে তাদের অস্তিত্ব টিকিয়ে রাখার জন্য পারমাণবিক অস্ত্র তৈরি করেছে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর