পৃথক রাজ্যের দাবি তোলার জন্য বিজেপি MP-MLA দের বিরুদ্ধে দিল্লিতে নালিশ জানাবে দীলিপরা

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

642fb6a67b49

নিউজ ডেস্ক : রাজ্য বিজেপি এখন পৃথক রাজ্যের দাবি ঘিরে দুই মেরুতে বিভক্ত। প্রথমে সৌমিত্র খাঁরা পৃথক রাজ্যের দাবি তুললেও এখন অনেকটাই নিরব। তবে উত্তরবঙ্গকে প্রথম রাজ্য বা কেন্দ্র শাসিত অঞ্চলের মর্কাদা দেওয়ার দাবি তুলেছেন বেশ কিছু বিজেপি সাংসদ বিধায়ক। কিন্তু তাতে আদৌ সায় নেই রাজ্য বিজেপির। এদিন হুশিয়ারির সুরে জানালেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। পৃথক রাজ্যের দাবি তুললে দলের সেই সব সাংসদ বিধায়কদের বিরুদ্ধে দিল্লিতে হাইকমান্ডের কাছে নালিশ জানানোর হুমকি দেন।

 

 

কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের বিজেপি সাংসদ এবং বিধায়করা দাবি তুলছেন পৃথক রাজ্যের। এমন দাবি মূলত আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ তথা নয়া কেন্দ্রীয় প্রতিমন্ত্রী জন বার্লার। আর জন বার্লার দাবিকে সমর্থন দিচ্ছেন উত্তরবঙ্গের বিজেপির অন্যান্য সাংসদ থেকে শুরু করে বিধায়করা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র দপ্তরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকও দাবি জানাচ্ছেন উত্তরবঙ্গকে আলাদা রাজ্য হিসাবে স্বীকৃতি দিক কেন্দ্রীয় সরকার।

 

 

তবে নিশীথ-‌জন বার্লার উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করা হোক দাবিতে সায় নেই বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষের। এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, ‘‌পশ্চিমবঙ্গ ভাগের বিরুদ্ধে বিজেপি। বাংলা ভেঙে আলাদা রাজ্য হোক চায় না বিজেপি। কেন্দ্রীয় মন্ত্রী জন বার্লা বা নিশীথ প্রামাণিক যদি বাংলা ভেঙে আলাদা রাজ্যের কথা বলে থাকেন সেক্ষেত্রে আমায় দলের উপর মহলে জানাতে হবে। বিজেপির শীর্ষ নেতৃত্ব এবং কেন্দ্রীয় সরকারের সিনিয়র মন্ত্রীদের জানাতে হবে যে বাংলা ভাগ করে পৃথক রাজ্যের কথা আমরা বলছি না। তবে এটাও ঠিক উত্তরবঙ্গের প্রতি এতদিন ধরে যে বঞ্চনা হয়ে এসেছে। সেখানকার মানুষের দাবিদাওয়া নিয়ে জন বার্লা বলতেই পারেন। আর সেটাই স্বাভাবিক। উত্তরবঙ্গের মানুষের উন্নয়নের বিষয়ে কথা অবশ্যই বলবে বিজেপি সাংসদ এবং বিধায়করা।’‌

 

 

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ঠিক কি দায়িত্ত্ব নিতে চলেছেন ইবিং রাজ্যের ব্যাপারে ও কি কি পদক্ষেপ নিতে যাচ্ছেন সে ব্যাপারে জল্পনা বাড়ছে রাজনৈতিক মহলে। ভোট পরবর্তী হিংসা নিয়ে নিশীথ আগাগোড়াই বেশ সরব ছিলেন। তবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হয়ে বেশ সংযত কথাবার্তা বলছেন নিশীথ। রাজ্য সরকারের চাপ সৃষ্টি করতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী করা হয়েছে নিশীথকে, এমনটাই মনে করছেন বঙ্গ বিজেপির নেতারা। তবে তৃণমূল নেতাদের বক্তব্য, রাজ্যের আইনশৃঙ্খলা তো রাজ্য সরকার দেখবে। সেখানে সরাসরি কেউ ঢুকতে পারবেন না। ইচ্ছেমত হস্তক্ষেপ করতে পারবেন না নিশীথ প্রামাণিক। জোর দেখালে ঝামেলা বাড়বে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর