রোমহর্ষক ম্যাচে নাইটদের রক্ষাকর্তা ত্রিপাঠি, ৩ উইকেটে জিতে ফাইনালে কেকেআর

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

EjdxSOTXkAExsjX

 

নিউজ ডেস্ক : প্লে-অফে দিল্লিকে হারিয়ে আইপিএলের ফাইনালে কলকাতা, সাত বছর পর। আগামিকাল অর্থাৎ শুক্রবার, দশমীর দিনে ফাইনাল খেলতে নামবে মর্গ্যানের দল। প্রতিপক্ষ চেন্নাই সুপার কিংস। ২০১২ সালে ফাইনালে এই চেন্নাইকে হারিয়েই প্রথম আইপিএলে চ্যাম্পিয়ন হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এবারও কী সেই ঘটনার পুনরাবৃত্তি হবে?

এলিমিনেটরে আরসিবিকে উড়িয়ে আসা কলকাতা বাজিমাৎ করলো দিল্লির বিপক্ষেও। বোলারদের আঁটোসাঁটো বোলিংএর সৌজন্যে এদিন দিল্লিকে মাত্র ১৩৫ রানেই বেঁধে ফেলেন মর্গ্যান বাহিনী। রান তাড়া করতে নেমে ভেঙ্কটেশ আয়ার(৫৫), শুবমন গিল(৪৬) দলকে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিলেও শেষ মুহূর্তে ক্রমাগত উইকেট পতনের কারণে নাইটদের সামনে জেতার রাস্তা কঠিন হয়ে দাঁড়ায়।

আর এখান থেকেই ম্যাচে আচমকা পরিবর্তন ঘটতে শুরু করে। অশ্বিনের শেষ ওভারের প্রথম বলে এক রান নেন রাহুল ত্রিপাঠি। কিন্তু পরের বলে শাকিব কোনও রান করতে পারেননি। আর তারপরের বলে তিনি আউটই হয়ে যান। তখনও কেকেআরের জয়ের জন্য প্রয়োজন ছিল ৩ বলে ৬ রান। কিন্তু ছয় মারতে গিয়ে আউট হন গত ম্যাচের নায়ক সুনীল নারিনও। এই সময় অনেকেই ধরে নিয়েছিলেন ম্যাচ হেরে যেতে পারে কলকাতা। শেষপর্যন্ত নাইটদের পরিত্রাতা হয়ে দাঁড়ান রাহুল ত্রিপাঠি। ছয় মেরেই ম্যাচ জেতান দলকে। সেই সঙ্গে এনে দেন ফাইনালের টিকিটও। এখন দেখার ২০১২ সালের পুনরাবৃত্তি করতে পারেন কি না নাইটরা।

 

 

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর