‘ট্রাম্প অসৎ শক্তির সাথে হাত মেলাতে পারেন’; সন্দেহ বাইডেনের,প্রাক্তন রাষ্ট্রপতির মর্যাদা হারানোর পথে ট্রাম্প

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG_20210122_201103

আমেরিকার প্রশাসন প্রথা অনুযায়ী প্রাক্তন প্রেসিডেন্ট কে গোপনীয় গোয়েন্দা রিপোর্ট পাঠানো হয় তা তদন্তের জন্য। কিন্তু ট্রাম্পকে নিয়ে এর পক্ষপাতী নন আমেরিকার নব প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার একটি টিভি চ্যানেলের সাক্ষাৎকারে এমনটাই জানান বাইডেন।

এদিন বাইডেন বলেন, “আমাদের দেশের রীতি এমনটা (প্রাক্তন প্রেসিডেন্ট কে গোয়েন্দা বিভাগের গোপন রিপোর্ট পাঠানো) হলেও আমি এখন এর পক্ষপাতী নই। কারণ যে প্রেসিডেন্ট আইন অমান্য করে দেশের বিদ্রোহে বিদ্রোহীদের প্ররোচিত করে সেই প্রাক্তন প্রেসিডেন্ট এর হাতে দেশের গোয়েন্দা বিভাগের গোপনীয় তথ্য পাঠানো যথাযথ হবে বলে আমি মনে করছি না”।

এছাড়া, সাক্ষাৎকারের এক পর্যায়ে এক সাংবাদিক প্রশ্ন করেন যে -প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতা চেয়ে যদি তার(বাইডেন) কাছে প্রস্তাব পাঠান তবে তিনি(বাইডেন) তা গ্রহণ করবেন কি না! এর প্রতুত্তরে বাইডেন বলেন,” তিনি(ট্রাম্প) গোয়েন্দা ব্রিফিং নিয়ে করবেনই বা কি! বড়জোর মুখ ফসকে দুটো একটা কথা বলবেন, এর বেশী তো কিছু নয়!

উল্লেখ্য, বৃহস্পতিবার হোয়াইট হাউসের প্রেস সচিব জেন সাস্কি জানিয়েছেন, ‘ট্রাম্প ক্ষমতায় থাকাকালীন কখনো কোনো গোয়েন্দা রিপোর্ট ভালোভাবে পড়তেন না। সপ্তাহে একদিন বা দুইদিন সংবাদ এর মূল অংশ গুলো পড়ে শোনাতে হতো তাকে ‘। এই প্রসঙ্গে বাইডেন বলেন, “ট্রাম অসৎ অভিপ্রায়ে অসৎ শক্তির সাথে হাত মেলাতে পারেন, তাই গোয়েন্দা ব্রিফিং ট্রাম্পের কাছে পাঠানো আমি যথাযথ মনে করছি না”।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর