কেন্দ্রীয় মন্ত্রীর চিঠি মার্ক জুকারবার্গকে

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

IMG-20200902-WA0093

এনবিটিভি ডেস্ক, ২রা সেপ্টেম্বর: গত কয়েকদিন ধরেই বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন গুলি বিজেপিকে এবং প্রধানমন্ত্রীকে অসম্মান করছে। আর এই ক্ষেত্রে ফেসবুক কোনো পদক্ষেপ নেয়নি। এমনই দাবি করে কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ চিঠি লেখেন ফেসবুক এর কর্ণধার মার্ক জুকারবার্গকে।

বিগত কয়েকদিন ধরেই বিজেপি বিরোধী দলগুলি, সংগঠন গুলি বিজেপি এবং প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে বিদ্রুপ করে বিভিন্ন পোস্ট করে তাদেরকে অসম্মান করা হচ্ছে। শুধুমাত্র তাই নয় ফেসবুকের ব্যবহার করে এই ধরনের লোকজন দেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে ব্যাঘাত ঘটাচ্ছেন বলে দাবি করেন রবিশঙ্কর প্রসাদ। তিনি বিরোধী দল কংগ্রেসের নাম নিয়ে কাঠগড়ায় তোলেন। তিনি চিঠিতে লেখেন, কংগ্রেস মানুষের মন থেকে হারিয়ে গেছে তাই তারা ফেসবুক জাতীয় সোশ্যাল মিডিয়ার ব্যবহার করে মানুষকে উত্তপ্ত করছে।

যদিও ফেসবুক এমন একটা মাধ্যম যেখানে সহজে মানুষের কাছে পৌঁছানো যায়। তাই বিজেপি বা প্রধানমন্ত্রী যেমন ফেসবুক টাকেই মানুষের কাছে পৌঁছানোর মাধ্যম হিসেবে বেছে নিয়েছেন তেমনই বিজেপি বিরোধী দল, এমনকি সাধারণ মানুষ ও প্রতিবাদে ভাষাকে ছড়িয়ে দেওয়ার জন্য ফেসবুকের মত সোশ্যাল মিডিয়াকে বেছে নিয়েছে। যেখানে সরাসরি সরকারের কাছে প্রশ্ন ছুড়ে দেওয়া যায়। গত কয়েকদিন ধরেই অনেকের দাবি তাদের পেজ এমনকি প্রোফাইলও ফেসবুকে ব্লক হয়ে যাচ্ছে যার কারণ হিসেবে তাদের দাবি , কেন্দ্র সরকার বিজেপিকে টাকা দিয়েই এই কাজ গুলো করছে।

তাহলে কি কেন্দ্রীয়মন্ত্রী রবিশঙ্কর প্রসাদের চিঠি এই অপবাদ থেকে নিজেদের দূরে রাখতে? মার্ক জুকারবার্গ কি উত্তর দিচ্ছেন ঐ চিঠির সেদিকেও নজর থাকবে আমাদের।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর