তুর্কি সিরিজ দিরিলিস দেখে ইসলাম গ্রহণ মার্কিন মহিলার

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

Ertugrul-660x495

নিউজ ডেস্ক : বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা অর্জন করা ঐতিহাসিক তুর্কি সিরিজ দিরিলিস আরতুগ্রুল দেখে ইসলাম গ্রহণ আজ আর কোন নতুন ঘটনা নয়। ইতিপূর্বে বহু মানুষ এই সিরিয়াল দেখে ইসলামের রীতিনীতি মূল্যবোধের প্রতি আকর্ষিত হয়ে ইসলাম গ্রহণ করেছেন। এবার সেই কাতারে নাম লেখালেন এক মার্কিন মহিলা। তিনি উইসকনসিন প্রদেশের বাসিন্দা।

তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বলেন, আমি নেটফ্লিক্স ব্রাউজিং করার সময় দিরিলিস অর্তুগ্রুল এর একটি এপিসোড দেখেছিলাম। সেখান থেকে আমার আগ্রহ এতটাই বৃদ্ধি পেয়েছিল যে আমি পুরো দিরিলিস আর্তুগ্রুল এর ৫টি সিজন ৪ বারের বেশি দেখেছি।

দিরিলিস দেখে ইসলামী সভ্যতা, সংস্কৃতি এবং ইতিহাসের প্রতী টান অনুভব করেন এই মার্কিন মহিলা। ছয় সন্তানের জননী মহিলাটি ইসলাম সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য স্থানীয় এক মসজিদে ভ্রমণ করেন। যেখানে তাকে সাদরে গ্রহণ করে ইসলাম সম্পর্কে যাবতীয় তথ্য দেয়া হয় বলে তিনি জানান। এর পরে তিনি ইসলামের ছায়াতলে নিজের স্থান সুনিশ্চিত করেন। ইসলাম গ্রহণের পর তার নতুন নাম খাদিজা।

তার ইসলাম গ্রহণের খবর এখন সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছে। তার পরিবারের তরফ থেকে এখনো পর্যন্ত কোনো প্রতিক্রিয়া দেখানো হয়নি। এই ব্যাপারে তিনি বলেন, আমি অন্য কারো ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করি না, ঠিক তেমনি আমি আশা করি আমার ব্যক্তিগত জীবনে আমার সিদ্ধান্তের ব্যাপারে অন্য কেউ হস্তক্ষেপ করবে না।

দিরিলিস আর্তুগ্রুল ২০১৪ সালের নভেম্বর মাস থেকে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের অনুপ্রেরণায় শুরু হওয়া এক কালজয়ী সিরিজের নাম। সিরিজটি তুরস্ক ছাড়াও আজারবাইজান, মিশর সহ বিভিন্ন আরব দেশ ছাড়িয়ে প্রবল জনপ্রিয়তা লাভ করেছে পাকিস্তান, বাংলাদেশ এবং ভারতে। ইসলামী বিশ্বের গণ্ডি ছাড়িয়ে সিরিজের জনপ্রিয়তা পৌঁছে গিয়েছে দক্ষিণ আমেরিকা আফ্রিকা উত্তর আমেরিকার মত অমুসলিম প্রধান অঞ্চলগুলোতে। বর্তমানে এই সিরিজটি বিশ্বের সর্বকালের অন্যতম সর্বশ্রেষ্ঠ জনপ্রিয় সিরিজ গুলোর মধ্যে অগ্রগণ্য।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর