আধার কার্ডের সংশোধন ঘিরে ব্যাপক হয়রানির স্বীকার সাধারণ মানুষ

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK


আসামে এনআরসির ফলে কয়েক লক্ষ মানুষ নাগরিকত্বের তালিকা থেকে বাদ পড়ে । অনেকে বৈধ নাগরিক হওয়া সত্ত্বেও শুধুমাত্র নামের ভুলের কারণে বাদ পড়ে নাগরিকত্ব তালিকা থেকে । আসামের এনআরসির পর গোটা দেশে এনআরসির ঘোষণা দিয়েছে বর্তমান বিজেপি সরকার । বিশেষ করে পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে এনআরসি হবে বলে জানাচ্ছে বিজেপি নেতারা । এই মুহূর্তে এক প্রকার দিশেহারা সাধারণ মানুষ ।করোনা ভাইরাসের কারণে আধার কার্ড সংশোধনের কাজ বন্ধ থাকলেও বর্তমানে বিভিন্ন জায়গায় আধার কার্ড সংশোধন করার জন্য লম্বা লাইন লক্ষ্য করা যাচ্ছে ।
এই প্রবল ঠান্ডায় শীতকে উপেক্ষা করে আধার কার্ড সংশোধন করার জন্য লম্বা লাইন চোখে পড়লো মুর্শিদাবাদ জেলার ইসলামপুর থানার পাঁচরাহা মোড়ে । আজ আধার সংশোধনের জন্য একটি আধার সেবা কেন্দ্রে  কয়েক হাজার পুরুষ মহিলাদের লাইন লক্ষ্য করা যায় । ফর্ম সংগ্রহ করতে এসে ব্যাপক হয়রানির স্বীকার হতে হয় সাধারণ মানুষদের । অনেকেই ফর্ম না পেয়ে হতাশ হয়ে বাড়ি ফিরতে হয় । পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দুয়ারে সরকার প্রকল্প ঘোষণা করলেও আধার কার্ড সংশোধনের জন্য কোন নির্দেশিকা জারি করেনি ।
সাধারন মানুষ জানান সরকার যেমন জনগণকে সরকারি প্রকল্পের সুবিধা জনগণকে পাইয়ে দিতে দুয়ারে সরকার প্রকল্পের ঘোষণা দিয়েছে ঠিক আধার কার্ড সংশোধনের জন্য সরকারিভাবে ব্যাবস্থা গ্রহণের আবেদন জানানো হয় যাতে সাধারণ মানুষ উপকৃত হয় ।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর