করোনা রোধে খুলনার ১৪টি এলাকা ‌‘রেড জোন’ এর আওতায়

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_315980079801225

মোঃ সালাহউদ্দিন
স্টাফ রিপোর্টার।খুলনা।

করোনা সারা পৃথিবী জয় করে বাংলাদেশে এসেছিল ১০২ দিন আগে।আক্রান্ত সকল দেশে মৃত্যু ও আক্রান্তের হার কমলে ও দ্বিগুণ হারে বেড়ে চলেছে বাংলাদেশের বিভিন্ন জেলায়। দিনে দিনে যেন বাংলাদেশের জন্য আরো বেশি ভয়ানক হয়ে উঠছে এই নোভেল করোনা।বাংলাদেশের মধ্যে সবথেকে কম আক্রান্ত জেলার তালিকায় অন্যতম খুলনা। কিন্তু তারপর ও ছাড়িয়েছে ৪০০।তাই এ সংক্রমণ ঠেকাতে চিন্তিত ১৪টি এলাকা রেড জোন ঘোষনার সুপারিশ করেছেন খুলনা সিভিল সার্জন। গতকাল মঙ্গলবার (১৬ জুন) বিকেলে তালিকাভুক্ত এ এলাকা গুলোকে রেড জোনের আওতায় আনার সুপারিশ করে জেলা প্রশাসক ও বিভাগীয় স্বাস্থ্য পরিচালককে চিঠি দেয়া হয়েছে। খুলনা সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

রেড জোনের আওতাধীন এলাকাগুলো হচ্ছে- খুলনা মহানগরীর ০৮, ০৯, ১৪, ১৬, ১৭, ১৮, ১৯, ২১, ২২, ২৪, ২৮ ও ৩০ নম্বর ওয়ার্ড এবং দিঘলিয়া উপজেলার সেনহাটি ও রূপসা উপজেলার আইচগাতি এলাকা।

খুলনা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুকি রয়েছে এমন এলাকাগুলোকে ‘রেড জোন’ ঘোষণা করার উদ্যোগ নিয়েছে সরকার। এসব এলাকাগুলো সম্পুর্ন লকডাউনসহ সাধারণ ছুটি ঘোষণা করা হতে পারে। । এর মধ্যে করোনা মহামারি তে মারা গেছেন আটজন।এ পর্যন্ত সর্বমোট আক্রান্ত আনুমানিক ৪৪৫জন

খুলনা জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, ‘জোন ভিত্তিক লকডাউনের মাধ্যমে করোনা পরিস্থিতি মোকাবেলা করার পরিকল্পনা করা হয়েছে। কোথায় লকডাউন হবে তার তালিকা স্থানীয় প্রশাসন ঠিক করবে। তবে জেলার অধিক সংক্রমণ এলাকা চিহ্নিত করে জেলা প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে। এ বিষয়ে বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। বাংলাদেশের জন্য করোনার ঝুকি যেন দিনে দিনে ভয়াল রূপ ধারণ করছে। বাংলাদেশের সবথেকে কম আক্রান্ত জেলার তালিকায় খুলনা থাকলে ও একেবারে কম না এ জীবন মৃত্যুর মিছিল।
Nbtv

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর