শিক্ষার্থীদের শিক্ষাসনদ ফেলে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ।

NBTV ONLINE DESK

NBTV ONLINE DESK

received_315980079801225

করোনা মহামারীকালে শিক্ষার্থীদের মেস ভাড়া ৫০ শতাংশ কমানো এবং অভিযুক্ত বাড়িওয়ালাদের বিচারের আওতায় আনার দাবীতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা মহানগর সংসদ। শনিবার বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর সংসদের সাধারণ সম্পাদক ফয়জুর মেহেদীর সঞ্চালনায় ও সভাপতি জহর লাল রায়ের সভাপতিত্বে এই বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা মহানগর সংসদের শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক সাদাত মাহমুদ এবং লালবাগ থানার সাধারণ সম্পাদক স্বর্ণা আক্তার।
সমাবেশে বক্তারা বলেন ঢাকা শহরের বেশ কিছু মেস থেকে শিক্ষার্থীদের অনুপস্থিতিতে বাড়িওয়ালারা অবৈধভাবে তালা ভেঙে তাদের শিক্ষাসনদসহ ও মালপত্র ফেলে দিয়েছে। শিক্ষার্থীরা ভাড়ার একাংশ বিকাশের মাধ্যমে পরিশোধ করার পরেও মালিকদের এইরকম অমানবিক ও নিপীড়ন মূলক কর্মকাণ্ডের তীব্র সমালোচনা ও নিন্দা প্রকাশ করে। এবং অভিযুক্ত মালিকদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবী করা হয় সমাবেশ থেকে।
সভাপতির বক্তব্যে জহর লাল রায় বলেন – বর্তমান স্বৈরাচারী সরকার জনকল্যাণকর কোনরকম সিদ্ধান্ত নিতে পারে নাই বলে এইরকম ন্যাক্কারজনক ঘটনা ঘটছে। অনতিবিলম্বে শিক্ষার্থীদের মেস ভাড়া ৫০ শতাংশ না কমালে ছাত্রদের কঠোর আন্দোলন থামাতে পারবেনা বলে হুশিয়ার করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল, সহ-সভাপতি দীপক শীল, সাধারণ সম্পাদক অনিক রায়, কোষাধ্যক্ষ জয় রায় সহ আরও অনেকে।

Facebook Comments Box

সম্পর্কিত পঠিত খবর

সর্বশেষ খবর